• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিভাগে হোম কোয়ারেন্টাইনে ৯০ জন

  বরিশাল প্রতিনিধি

১৮ মার্চ ২০২০, ০৯:১৩
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : ফাইল ফটো)

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বরিশাল বিভাগে প্রবাসফেরত ৯০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) পর্যন্ত বরিশালে ২৬ জন, ভোলায় ৬ জন, পিরোজপুরে ১৯ জন, পটুয়াখালীতে ২১ জন, বরগুনায় ৮ জন এবং ঝালকাঠিতে ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তারা কেউই করোনা আক্রান্ত নয় এবং কারও শরীরে করোনার কোনো উপসর্গও পাওয়া যায়নি। তবে সাবধানতা অবলম্বনের জন্য তাদের হোম কোয়ারেন্টাইন রাখা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল।

এ দিকে, বরিশালে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা প্রতিদিন বাড়ছে। গত সোমবার (১৬ মার্চ) বরিশাল জেলায় হোম কোয়ারেন্টাইনে ছিল ২০ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে মঙ্গলবার দুপুর পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইনে ছিল ২৬ জন।

আরও পড়ুন : মাদারীপুরে ১৯ শিক্ষার্থীসহ হোম কোয়ারেন্টাইনে ১২৯ জন

বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, আগে বিদেশ থেকে আসা ব্যক্তিদের তালিকা না পাওয়ায় তাদের খুঁজে পেতে সমস্যা হতো। এখন পুলিশের বিশেষ শাখা এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক কার্যালয় থেকে প্রতিদিন বিদেশ থেকে আসা ব্যক্তিদের তালিকা পাচ্ছেন। সে তালিকা প্রতিটি উপজেলায় পাঠিয়ে দেওয়া হয়। উপজেলা পর্যায়ের মাঠকর্মীরা বিদেশ থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার চেষ্টা করছেন। করোনার প্রভাব থেকে মুক্ত থাকতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান বরিশালের সিভিল সার্জন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড