• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে শতাধিক হাইড্রোলিক হর্ন জব্দ

  কক্সবাজার প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ১০:৩৭
কক্সবাজার
হর্ন জব্দ (ছবি : দৈনিক অধিকার)

নিরাপদ সড়ক নিশ্চিত করতে পর্যটন নগরী কক্সবাজারে হাইড্রোলিক হর্ন অপসারণ অভিযান পরিচালনা করেছে কক্সবাজার জেলা ট্রাফিক পুলিশ।

সোমবার (৯ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। শহরের ব্যস্ততম এলাকা কলাতলীতে যাত্রীবাহী বাস-মিনিবাস থেকে হাইড্রোলিক হর্ন খুলে নিতে দেখা যায়।

অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক এবং ট্রাফিক ইন্সপেক্টর কামাল হোছাইনসহ কর্মরত সকল ট্রাফিক ইন্সপেক্টরগণ।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন জানান, ‘শব্দ ও পরিবেশ দূষণ থেকে কক্সবাজার শহরকে মুক্ত করার জন্য নিয়মিত অভিযানের অংশ হিসেবে সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালানো হয়। এ সময় বাস থেকে এসব হাইড্রোলিক হর্ন খুলে নেওয়া হয়।

জেলা ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক জানান, যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে আজ থেকে হাইড্রোলিক হর্ন অপসারণের অভিযান চলছে। আজ সকাল থেকে দুপুর পর্যন্ত শতাধিক বাস থেকে হাইড্রোলিক হর্ন খুলে নিয়েছি। তবে চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি। এ সময় ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে মামলা দেওয়া হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ট্রাফিক পুলিশের এ কর্মকর্তা।

আইনত নিষিদ্ধ হওয়ার পরও কীভাবে এসব বাজারে বিক্রি হচ্ছে, যানবাহনে লাগানো হচ্ছে, সেদিকে প্রশাসনের নজর দেওয়া দরকার। তা না হলে আবার সাত দিন পর হাইড্রোলিক হর্নের সেই আওয়াজ শুনতে হবে বলে জানিয়েছেন একাধিক পথচারী।

আরও পড়ুন : যশোরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা

২০১৭ সালে রাজধানীতে চলাচলকারী সব যানবাহনে হাইড্রোলিক হর্ন ব্যবহার বন্ধের পাশাপাশি এর উৎপাদন ও আমদানি বন্ধ করার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড