• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা

  যশোর প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ১০:২০
যশোর
মামলা (ছবি : প্রতীকী)

যশোর সদর উপজেলার বাজুয়াডাঙ্গা গ্রামের বাসিন্দা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (বর্তমানে ওএসডি) বিএম তারিক উজ জামানের বিরুদ্ধে যৌতুক আইনে মামলা হয়েছে।

সোমবার (৯ মার্চ) যশোর শহরের শংকরপুর ইসহাক সড়কের বাসিন্দা নজরুল ইসলামের মেয়ে নাজিরা ইসলাম এ মামলা করেছেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম অভিযোগ গ্রহণ করে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, তারিক-উজ-জামান নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার)। তিনি ওএসডি হয়ে বর্তমানে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সংযুক্ত আছেন। তিনি ২০০৮ সালের ১৪ মার্চ নাজিরা ইসলামকে বিয়ে করেন। দাম্পত্য জীবনে তিনি দুই সন্তানের জনক। তিনি মাদকাসক্ত হওয়ায় গভীর রাতে বাড়ি ফিরে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে স্ত্রীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। দুই সন্তানের মুখের দিকে চেয়ে নাজিরা ইসলাম নির্যাতন সহ্য করে সংসার করে আসছেন। ২০১৯ সালের ৮ ডিসেম্বর ৫ লাখ টাকা যৌতুক এনে দিতে বলেন তার স্ত্রীকে। টাকা দিতে অস্বীকার করায় স্ত্রীকে সন্তানসহ তার পিতার বাড়িতে পাঠিয়ে দেন। গত ১৩ ডিসেম্বর তারিক-উজ-জামান তার শ্বশুর বাড়ি আসেন। এ সময় তার স্ত্রী-সন্তানকে নিয়ে যেতে বললে যৌতুকের টাকা ছাড়া নেবেন না বলে জানিয়ে চলে যান। বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।

আরও পড়ুন : পুলিশ দম্পতির সম্পদ দেড় কোটি, দুদকের মামলা

নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী আকবার হোসেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড