• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু সরকারের প্রতিমন্ত্রী ডা. ক্ষিতিশ চন্দ্র আর নেই

  পিরোজপুর প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ০৯:৫২
পিরোজপুর
ডা. ক্ষিতিশ চন্দ্র (ছবি : সংগৃহীত)

চলে গেলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মন্ত্রিসভার প্রতিমন্ত্রী ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল।

সোমবার (৯ মার্চ) সকাল ৯টার দিকে বার্ধক্যজনিত অসুস্থতার কারণে পিরোজপুরের শিকারপুর এলাকার উত্তরপাড়া নিজ বাসায় মৃত্যুবরণ করেন তিনি। তার স্ত্রী মনিকা মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। পিরোজপুর জেলা পূজা উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করতেন ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সরকারের প্রথম মন্ত্রিসভায় কৃষি প্রতিমন্ত্রী এবং পরবর্তীকালে ত্রাণ ও পুনর্বাসন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তার স্ত্রী, দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। তার স্ত্রী মনিকা মন্ডল বাংলাদেশ মহিলা পরিষদের পিরোজপুর জেলা শাখার সভানেত্রী। সোমবার দুপুর ২টায় রাষ্ট্রীয় মর্যাদা জ্ঞাপন শেষে বিকালে তার শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে।

সাবেক প্রতিমন্ত্রী বিশিষ্ট রাজনীতিবিদ ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, মহিলা এমপি শেখ এ্যানী রহমান, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়ালসহ অনেকেই।

আরও পড়ুন : সিরাজদিখান বাজারের পাশেই আবর্জনার ভাগাড়

ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল ১৯৩৯ সালের ১৩ অক্টোবর পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নে বাবলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম স্বর্গীয় সারদা প্রসন্ন মন্ডল। ১৯৭০ সালে তিনি আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে জয় লাভ করে এমপি নির্বাচিত হন। ১৯৭৩ সালে তিনি আবারও এমপি নির্বাচিত হন। প্রথমে তিনি কৃষি মন্ত্রণালয়ে এবং পরে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড