• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোয়ালখালীতে ৮ ফার্মেসিকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

  বোয়ালখালী প্রতিনিধি, চট্টগ্রাম

০৯ মার্চ ২০২০, ২০:২৯
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় অভিযান চালিয়ে আট ফার্মেসিকে এক লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিক্রির উদ্দেশ্যে রাখা ৫০ হাজার টাকার বিক্রয় নিষিদ্ধ অবৈধ ওষুধ জব্দ করে ধ্বংস করেছেন আদালত।

সোমবার (৯ মার্চ) দুপুরে বোয়ালখালী পৌর এলাকায় এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

তিনি বলেন, উপজেলা নির্বাহী অফিসার জনাব আছিয়া খাতুনের নির্দেশে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে লাইসেন্সবিহীন, ড্রাগিস্ট ও কেমিস্টবিহীন বিভিন্ন ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ, ওষুধের স্যাম্পল, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয় করতে দেখা যায়। এছাড়া নির্দিষ্ট তাপমাত্রায় ওষুধ সংরক্ষণ না করে গুণগত মান নষ্ট হয়ে যাওয়া সত্ত্বেও তা বিক্রয় করছিল ফার্মেসিগুলো।

এ ঘটনায় আইন অনুযায়ী পৌর এলাকার জব্বার মার্কেটের নিলু ফার্মেসির লিটন মজুমদারকে ২৫ হাজার, মনোয়ারা ফার্মেসির রঞ্জন ভট্টাচার্যকে ১০ হাজার, বাবুল দেকে ২৫ হাজার, হক ফার্মেসির মো. ফরিদুল আলমকে ১৫ হাজার, শাহ-আমানত মার্কেটের সিকদার ফার্মেসির বাদল সিকদারকে ১৫ হাজার, চৌধুরী ফার্মেসির লিটন কান্তি চৌধুরীকে ১৫ হাজার, গোমদণ্ডী ফুলতলা এলাকার মেসার্স গ্রামীণ ডি সি ফার্মেসির মো. জাহাঙ্গীর আলমকে ১৫ হাজার এবং গ্রামীণ মেডিসিন কর্নারের সাইফুল আলমকে ২৫ হাজার টাকাসহ মোট এক লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া এ সময় প্রায় ৫০ হাজার টাকার বিক্রয় নিষিদ্ধ অবৈধ ওষুধ জব্দ করে উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুনের উপস্থিতিতে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ধ্বংস করা হয়।

আরও পড়ুন : সোনারগাঁয়ে একই পরিবারের ৫ জনকে কুপিয়ে হত্যাচেষ্টা, গ্রেপ্তার ১

অভিযান পরিচালনায় আদালতকে সহযোগিতা করেন ওষুধ প্রশাসন চট্টগ্রামের সহকারী পরিচালক হোসাইন এম ইমরান ও বোয়ালখালী থানার উপপরিদর্শক আরিফুর রহমান সরকার।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড