• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়া ও ধামরাইয়ে নারীসহ ৫ জঙ্গি আটক

  সাভার প্রতিনিধি, ঢাকা

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৮
জঙ্গী
আটককৃত জঙ্গীরা ( ছবি : দৈনিক অধিকার )

সাভারের আশুলিয়া ও ধামরাই থেকে আনসারুল্লাহ বাংলা টিমের এক নারীসহ ৫ জঙ্গি সদস্যকে আটক করেছে র‌্যাব-৪। এ সময় তাদের কাছ থেকে বেশ কিছু উগ্রবাদী বই, লিফলেট ও ডিজিটাল কন্টেন্ট উদ্ধার করা হয়। 

শনিবার (২৯ ফেব্রুয়ারি) ভোররাতে আশুলিয়ার কাঠগড়া ও ধামরাই থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- ঝালকাঠির অলিউল ইসলাম সম্রাট (২৩), গোপালগঞ্জের মোয়াজ্জিম মিয়া শিহাদ (২০), দিনাজপুরের সবুজ হোসেন আব্দুল্লাহ (২৬), চাঁদপুরের আরিফুল হক আরিফ (২০) ও ঢাকা জেলার রাশিদা হুমায়রা (৩৩)।

র‌্যাব-৪ মিরপুর শাখার সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, আটক জঙ্গি সদস্যরা দেশে ইসলামের নামে উগ্রবাদ ছড়িয়ে আসছে। উগ্রবাদী সংবাদ ও এতে উৎসাহ সৃষ্টি করে এমন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করত। এছাড়া নতুন জঙ্গি সদস্য সংগ্রহ করতে তাদের ৮-১০ জনের একটি গ্রুপ দেশের বিভিন্ন জেলায় গোপন বৈঠক করে আসছিল।

আরও পড়ুন: শেষ সম্বলটুকু কেড়ে নিল আগুন

তিনি আরও জানান, শুক্রবার দিবাগত রাতে তারা আশুলিয়ার কাঠগড়া এলাকায় গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর সদস্যরা সেখানে অভিযান চালায়। এতে ৪ জনকে আটক করলেও বেশ কয়েকজন পালিয়ে যায়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ধামরাই থেকে ওই নারী জঙ্গিকে আটক করা হয়। এ ঘটনায় পলাতক জঙ্গি সদস্যদেরও আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড