• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষীপুরে সড়ক সংস্কারে অনিয়ম তদন্তে দুদকের অভিযান

  লক্ষীপুর প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০১
দুদক
দত্তপাড়া মান্দারী সড়কের সংস্কার কাজে অনিয়মের তদন্ত শুরু করেছে দুদক (ছবি : দৈনিক অধিকার)

লক্ষীপুর সদর উপজেলার দত্তপাড়া মান্দারী সড়কের সংস্কার কাজে অনিয়মের তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) এই সড়কটির বিভিন্ন স্থানে খুড়ে সংস্কার কাজের অনিয়ম অনুসন্ধান করে।

এ সময় দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ, পরিদর্শক মোহাম্মদ শরীফুল ইসলাম এবং লক্ষীপুর সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. এমদাদুল হক উপস্থিত ছিলেন।

জানা গেছে, ১০৬ নম্বরে কল করে স্থানীয়দের অভিযোগ, প্রতিবাদ কর্মসূচি এবং সংবাদ মাধ্যমে বিষয়টি উঠে আসায় অভিযানে নামে দুদক।

এলজিইডি সূত্র জানায়, সদর উপজেলার দত্তপাড়া মান্দারী সড়কের সাড়ে ৫ কিলোমিটার সংস্কার কাজে ১ কোটি ৩৮ লাখ টাকা বরাদ্দ দেয় সরকার। স্থানীয় রিপন এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি বাস্তবায়ন করে। কাজটির শুরু থেকে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে স্থানীয়রা।

স্থানীয়দের অভিযোগ ছিল উপজেলার দত্তপাড়া মান্দারী সড়কটির সংস্কারে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে। প্রকৌশলী ঠিকাদার মিলে এ অনিয়ম করে। এ নিয়ে অভিযোগ ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হলেও সড়ক সংস্কারে যথাযথ মান রক্ষায় এলজিইডি কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। এরপরই ১০৬ নম্বরে কল করে দুদকের কাছে অভিযোগ করা হয়।

এ দিকে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি নন দুদক কর্মকর্তা। তবে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সড়ক সংস্কার কাজটিতে কী কী অনিয়ম হয়েছে, তা তদন্ত করা হচ্ছে বলে নিশ্চিত করেছেন দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ।

সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. এমদাদুল হক বলেন, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আমরা কোনো ব্যবস্থা নেইনি, এটা সত্য নয়। তবে বর্তমানে যেহেতু দুদক বিষয়টি তদন্ত করছে সেহেতু আমাদের কিছু বলার নেই। দুদক এখন পর্যন্ত কোনো নির্দেশনা দেননি বলে জানান তিনি।

আরও পড়ুন : অসামাজিক কর্মকাণ্ডে জড়িত হোটেল বন্ধের সিদ্ধান্ত

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি লক্ষীপুর সদর উপজেলার দত্তপাড়া মান্দারী সড়কের অনিয়ম নিয়ে দৈনিক অধিকারের অনলাইন সংস্করণে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। যার শিরোনাম ছিল ‘৩ নম্বর ইট খোয়া দিয়ে লক্ষীপুরে সড়ক সংস্কার।‘

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড