• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ

  কুড়িগ্রাম প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৯
আদালত
আদালত (ছবি : প্রতীকী)

কুড়িগ্রামে বহুল আলোচিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছেন সাতজন। সেদিন জেএমবি সদস্যরা প্রকাশ্য দিবালোকে এক নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়। এই হত্যাকাণ্ডে দুটি মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়েছিল। একটি বিস্ফোরক আইনে অপরটি হত্যা মামলায়।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বিজ্ঞ বিচারক মুন্সী রাফিউল আলমের আদালতে দুইটি মামলায় পৃথকভাবে সাক্ষ্য নেওয়া হয়। সাক্ষ্য প্রদানকারীরা হলেন- মিনারা বেগম, হাসিনা বেগম, আশরাফ, বেলাল হোসেন, মহুবর রহমান, আনিছুর রহমান ও ইদুল।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন চার আসামি- হাসান ফিরোজ, গোলাম রব্বানী, মাহবুব হাসান মিলন ও আবু নাছের রুবেল।

উল্লেখ্য, ২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম শহরের গাড়িয়ালপাড়া এলাকায় নিজ বাড়ির পাশেই সকালে হোসেন আলীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে জেএমবি সদস্যরা। হত্যার পর বোমার বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে তারা মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। মামলায় আটক জেএমবির সদস্য রাজিব গান্ধী ও গোলাম রব্বানী হলি আর্টিজান ও শোলাকিয়ায় হত্যা মামলারও আসামি। মামলায় আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট হুমায়ুন কবির ও অ্যাডভোকেট মিজানুর রহমান।

আরও পড়ুন : ‘গুণগত শিক্ষার মাধ্যমে নারীদের এগিয়ে যেতে হবে’

রাস্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন জানান, আজ দুটি মামলায় সাতজনের সাক্ষ্য নেওয়া হয়। একটি বিস্ফোরক আইনে অপরটি হত্যা মামলায়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড