• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে আ. লীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ 

  বান্দরবান প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৭
বান্দরবান
বিক্ষোভ (ছবি : (দৈনিক অধিকার)

বান্দরবানে সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীদের ব্রাশফায়ারে আওয়ামী লীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা করেছে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে বান্দরবান জেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের কয়েকশ নেতাকর্মী অংশগ্রহণ করেন। প্রতিবাদ সভায় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বক্তব্যে বলেন, খুনি সন্তু লারমার নেতৃত্বদানকারী জনসংহতি সমিতির (জেএসএস) সন্ত্রাসীরা আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার জন্য বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের হত্যা করার জন্য তালিকা প্রণয়ন করেছে। তারই ধারাবাহিকতায় শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে হানা দিয়ে এলোপাতাড়ি গুলি করে রাজবিলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাচনু মারমাকে খুন করা হয়। গোলাগুলির শব্দে হার্ট অ্যাটাক করে মারা যায় আরও এক অসহায় বৃদ্ধ। এই ঘটনায় আহত হয়েছে আরও ৫ জন।

প্রতিবাদ সভায় আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর অভিযোগ করে বলেন, পাহাড়ের সন্ত্রাসীদের মাত্রা দিন দিন ছাড়িয়ে যাচ্ছে। পাহাড়ের সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবি স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, পাহাড়ের অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসীরা বান্দরবানের শান্তি সম্প্রীতি নষ্ট করার জন্য ও আওয়ামী লীগের নেতৃত্ব শূন্য করার জন্য এসব হত্যাকাণ্ড চালিয়ে আসছে।

আরও পড়ুন : গোপালগঞ্জে প্রাইমারি শিক্ষার্থীদের ‘স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন’

প্রতিবাদ সভায় জেলা নেতৃবৃন্দরা প্রশাসন ও গোয়েন্দা সংস্থার প্রতি অনুরোধ জানিয়ে আরও বলেন, আমরা আইন হাতে নিতে চাই না, সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। অন্যথায় আমরা আইন হাতে নিতে বাধ্য হব।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড