• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, ১ লাখ টাকা জরিমানা আদায়

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

২২ ফেব্রুয়ারি ২০২০, ২০:১১
পাকশী
পাকশী রেলওয়ে স্টেশনে (ছবি : সংগৃহীত)

বিনা টিকিটে ভ্রমণের দায়ে পাঁচটি আন্তঃনগর ট্রেনের ৬০০ যাত্রীর কাছ থেকে জরিমানাসহ ১ লাখ ১২ হাজার টাকা ভাড়া আদায় করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আসাদুল হক এ তথ্য জানিয়েছেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দের নেতৃত্বে শুক্রবার এবং শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঈশ্বরদী থেকে খুলনা রেল রুটের 'পাকশী' রেলওয়ে স্টেশনে ব্লকচেকিং অভিযানকালে বিনা টিকিটের যাত্রীদের টিকিট করানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন- পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, শফিকুল ইসলাম, বরকত উল্লাহ আল আমিন প্রমুখ।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দ জানান, দেশের বিভিন্ন রুটে চলাচলকারী পাঁচটি আন্তঃনগর ট্রেনের পাকশী স্টেশনে স্টপেজ রয়েছে। টিকিট কাউন্টারে অতিরিক্ত ভিড় থাকায় অনেকেই বিনা টিকিটেই ট্রেনে ওঠার জন্য অপেক্ষা করে থাকেন। শুধুমাত্র গত দুই দিনে পাকশী রেলওয়ে স্টেশনের টিকিট কাউন্টারে ৭৪০ জন যাত্রীর কাছ থেকে ৯২ হাজার ৪৬৫ টাকা আদায় করা হয়েছে।

আরও পড়ুন : লামায় ভাষা দিবস পালনে সুযোগ নেই ১১৭ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক জানান, পাকশী রেলওয়ে স্টেশনে বিনা টিকিটের ৬০০ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ৭৫ হাজার টাকা এবং জরিমানা ৩৭ হাজার টাকা, গত দুই দিনে সর্বমোট ১ লাখ ১২ হাজার টাকা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড