• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নগরকান্দায় সাংবাদিকের বিরুদ্ধে হত্যা মামলা

  ফরিদপুর প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০৮
সাংবাদিক
সাংবাদিক বেলায়েত হোসেন লিটন (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় দুই দল গ্রামবাসীর সংঘর্ষে যুবকের মৃত্যুর ঘটনায় এক সাংবাদিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ওই সাংবাদিকের নাম বেলায়েত হোসেন লিটন। তিনি নগরকান্দা প্রেসক্লাবের সহসভাপতি ও একটি জাতীয় দৈনিকের স্থানীয় প্রতিনিধি।

তবে ওই সাংবাদিকের দাবি- সংঘর্ষের সময় তিনি পেশাগত কাজে নগরকান্দা উপজেলা পরিষদ কার্যালয়ে ছিলেন।

তিনি বলেন, ‘ওই সংঘর্ষের সময় আমি পেশাগত কাজে নগরকান্দা উপজেলা পরিষদ কার্যালয়ে ছিলাম। আসামি পক্ষ আমার প্রতিবেশী হওয়ায় ষড়যন্ত্রমূলকভাবে আমাকে আসামি করেছে।’

স্থানীয় সাংবাদিকবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি দ্রুত তদন্ত করে প্রকৃত আসামিদের গ্রেপ্তারের জোর দাবি জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৯ জানুয়ারি নগরকান্দা উপজেলার ঈশ্বরদী গ্রামের বর্তমান মেম্বার ওয়াদুদ মাতুব্বরের সমর্থকদের সঙ্গে সাবেক মেম্বার মাসুদ মাতুব্বরের সমর্থকদের সংঘর্ষ হয়। এই সংঘর্ষে মাসুদ মেম্বারের সমর্থক রাজু কারিগরসহ ১০ জন আহত হন। পরে গুরুতর আহত রাজু কারিগরসহ এনায়েত মাতুব্বর নামে অপর একজনকে ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া অন্যদের নগরকান্দা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

দীর্ঘদিন ফমেকে চিকিৎসা শেষে রাজু কারিগরকে সম্প্রতি ছাড়পত্র দেওয়া হয়। হাসপাতালের ছাড়পত্র নিয়ে রাজু পরবর্তীকালে নিজ বাড়িতে না ফিরে শ্বশুরবাড়ি সালথা উপজেলার ঠেনঠেনিয়া গ্রামে যান। একপর্যায়ে গত ১৫ ফেব্রুয়ারি সালথা উপজেলার ঠেনঠেনিয়া গ্রামের শ্বশুরবাড়িতে রাজুর মৃত্যু হয়।

এ ঘটনায় তার বাবা সিরাজ কারিগর বাদী হয়ে পরদিন ১৬ ফেব্রুয়ারি নগরকান্দা থানায় একটি হত্যা মামলা করেন।

সিরাজ কারিগর বলেন, ‘সংঘর্ষের সময় আমার ছেলে রাজুকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষ। হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে রাজু তার শ্বশুরবাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিল। তার মৃত্যুর পর থানায় একটি হত্যা মামলা দায়ের করি। তবে এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার না হওয়াতে আমি হতাশ।’

আরও পড়ুন : দেশে মাদকসেবীর সংখ্যা ৭০ লাখ : সিলেট রেঞ্জের ডিআইজি

এ ব্যাপারে নগরকান্দা থানার ওসি সোহেল রানা দৈনিক অধিকারকে জানান, রাজু হত্যা মামলায় ৩৪ জনকে আসামি করা হয়েছে। এদের সবাই এলাকা থেকে পালিয়ে গেছে। ফলে তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড