• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ নেতা শামিম গ্রেপ্তার

  কুড়িগ্রাম প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৩
ছাত্রলীগ নেতা শামিম মিয়া
অভিযুক্ত ছাত্রলীগ নেতা শামিম মিয়া ( ফাইল ফটো )

কুড়িগ্রামে চিলমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম মিয়াকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। চাঁদাবাজি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে চিলমারী উপজেলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, চলতি মাসের ১১ ফেব্রুয়ারি চাঁদার দাবিতে চিলমারী নৌবন্দরে অবস্থিত ভাসমান তেল ডিপো যমুনা অয়েল কোম্পানির ভারপ্রাপ্ত কর্মকর্তা তফাজ্জল হককে অপহরণ করে ছাত্রলীগ নেতা শামিম ও তার সঙ্গীরা। এরপর তার কাছ থেকে ৩ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। পরে তাকে আটকে রেখে ১ লাখ টাকা মুক্তিপণ আদায় করে ছেড়ে দেওয়া হয়। এরপর আরও ২ লাখ টাকা দিতে তফাজ্জল হককে চাপ দিয়ে আসছিল শামিম ও তার সঙ্গীরা।

অভিযোগে আরও জানা যায়, যমুনা ডিপোতে অভ্যন্তরীণ সমস্যার সুযোগ নিয়ে বেশ কয়েকবার অর্থ হাতিয়ে নেয় ছাত্রলীগের এই চক্রটি। এরপর মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতে অপহরণ করা হয় বলে জানা যায়।

এছাড়াও ডিপোতে অনৈতিক কার্যক্রমের সঙ্গে জড়িতে থাকার অভিযোগে কোম্পানির অস্থায়ী সিকিউরিটি গার্ড রিফাজুল ইসলাম রিয়াদকে চাকরিচ্যুতির পর ঘাট সংলগ্ন শ্রমিকরা নানাভাবে তফাজ্জল হককে হয়রানি শুরু করে। এতে ইন্ধন দেয় কোম্পানির স্থায়ী জেনারেল ওয়ার্কার আবুল হোসেন ও অস্থায়ী সহকারী লতিফুর রহমান জুয়েল। এরই ধারাবাহিকতায় গত ১১ ফেব্রুয়ারি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী তফাজ্জল হককে তুলে নিয়ে আটকে রাখে। সেখানে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হয়। পরে ১ লাখ টাকা পেয়ে তাকে ছেড়ে দেওয়া হলেও পরবর্তীতে আরও ২ লাখ টাকার দিতে চাপ দেওয়া হচ্ছে। বাধ্য হয়ে গত ১৬ ফেব্রুয়ারি চিলমারী মডেল থানায় শামিমসহ অজ্ঞাত আরও ৪ জনের নামে মামলা দায়ের করেন তফাজ্জল হক।

আরও পড়ুন: আনোয়ারায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২ লাখ টাকার ক্ষতি

অভিযুক্ত শামিম মিয়া চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নের ডেমনারপাড়া এলাকার মহসিন আলীর ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চিলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চিলমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম মিয়াকে দুপুরে গ্রেপ্তার করা হয়েছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড