• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে ফাটল

  রূপগঞ্জ প্রতিনিধি (নারায়ণগঞ্জ)

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৪
নারায়ণগঞ্জ
ভবনের ফাটল (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগের ভবনের বেশকয়েকটি কক্ষের দেওয়ালে ফাটল দেখা দিয়েছে। এতে করে প্রতিনিয়ত ভবন ধসের ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা চলছে। এতে করে হাসপাতালের ডাক্তার আতঙ্কে দিন পার করছেন। এছাড়া হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরাও থাকে চরম আতঙ্কে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ২০০৯ সালে স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগের ভবনটি চালু করা হয়। কিন্তু ২০১৫ সালের দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকটি কক্ষে ফাটল দেখা দেয়। পরে পর্যায়ক্রমে আরও বেশকয়েকটি কক্ষে আবার ফাটল দেখা দেয়। বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগ ভবনের নিচ তলায় ৮, ৯, ১২, ১২, ৫ ও ৬ নম্বর কক্ষের দেওয়ালে ফাটল দেখা দিয়েছে। এছাড়া ২য় তলার কিছু অংশে ও ৩য় তলায় রোগীদের ওয়ার্ডে দেয়ালের কিছু অংশে ফাটল দেখা দিয়েছে।

নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় ভবন নির্মাণের ৫ বছর না পেরোতে এ ফাটর দেখা দেয়।

হাসপাতালের চিকিৎসকরা জানান, হাসপাতালের বহির্বিভাগের বেশকিছু ভবনের কিছু কক্ষে ফাটল দেখা দিয়েছে। গত ৪ বছর ধরে ভবন ধসের ঝুঁকি নিয়েই তারা রোগীদের চিকিৎসা দিয়ে আসছে। শিগগিরই ভবনটি মেরামত না করা হলে যে কোনো সময় বড় দুর্ঘটনা ঘটে যেতে পারে।

চিকিৎসা নিতে আসা মকবুল হোসেন বলেন, আমি গোলাকান্দাইল এলাকা থেকে এসেছি। আমি ৮ নম্বর কক্ষে দাঁতের ডাক্তার দেখাতে এসেছি। এসে দেখি কক্ষের বেশকিছু অংশের দেওয়ালে ফাটল। ফাটলের কারণে যে কোনো সময় বড় কোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে।

আরও পড়ুন : এবার করোনা সন্দেহে চীনা নারী রংপুর মেডিকেলে ভর্তি

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাঈদ আলম মামুন বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে ইঞ্জিনিয়ার এসে ভবনের কক্ষে ফাটলের বিষয়টি পরিদর্শন করে গেছে। ফাটলগুলো মেরামত করা হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড