• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরে চীন ফেরতের শরীরে করোনার লক্ষণ নেই

  রংপুর প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৩
রংপুর মেডিকেল কলেজ
রংপুর মেডিকেল কলেজ (ছবি : দৈনিক অধিকার)

রংপুরের সেই ছাত্রের শরীরে করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি। সন্দেহজনকভাবে গতকাল শনিবার দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন চীন ফেরত সেই শিক্ষর্থী। বর্তমানে তিনি আইস্যুলেশন ইউনিটে আছেন।

রবিবার (৯ ফেব্রুয়ারি) সকালে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. রোস্তম আলী বলেন, ১২ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ড ও মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. দেবেন্দ্র নাথ সরকার বলেছেন, চীন ফেরত শিক্ষার্থীর শরীরে এখন পর্যন্ত করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি। তবে নমুনা পরীক্ষার প্রতিবেদন পেলে তার শরীরে করোনা ভাইরাস আছে কি না তা নিশ্চিত হওয়া যাবে। সে পর্যন্ত তাকে নিবিড় পর্যবেক্ষণে করোনা ইউনিটে রাখা হয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন তাজদিদ হোসেন। গত ২৯ জানুয়ারি চীন থেকে দেশে ফেরেন তিনি। বিমানবন্দরে স্বাস্থ্য পরীক্ষা শেষে তার নিজ বাড়ি নীলফামারীর ডোমারে চলে আসেন। শনিবার জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হলে দুপুরে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আসেন।

আরও পড়ুন : করোনা ভাইরাসের নতুন নাম দিল চীন

তাজদিদ চীনের আনহুই প্রদেশের আনহুই ইউনিভার্সিটি অ্যান্ড টেকনোলজিতে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমার শিক্ষার্থী। গত ২০১৭ সালের জুন মাসে তিনি চীনে যান। সেখানে প্রায় আড়াই বছর ধরে অবস্থান করেন।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড