• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাওরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, কারেন্ট জাল জব্দ

  সুনামগঞ্জ প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৩৭
কারেন্ট জাল
জব্দকৃত কারেন্ট জালগুলো জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় (ছবি : দৈনিক অধিকার)

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলাধীন সংরক্ষিত জলাভূমি টাঙ্গুয়ার হাওরে অভিযান চালিয়ে লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকাল পর্যন্ত চলা এই অভিযানের নেতৃত্বে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিজেন ব্যানার্জি।

জানা যায়, গোপন সংবাদে উপজেলা প্রশাসন জানতে পারে হাওরের একাধিক জলমহালে জেলেরূপী দুর্বৃত্তরা কারেন্ট জাল, কোনা জাল দিয়ে মাছ শিকার করছে। এমন খবরে তাহিরপুর ইউএনও এবং টাঙ্গুয়ার হাওর ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব বিজেন ব্যানার্জি হাওরের রৌওয়া বিল, আলমদুয়ার ও হাতির গধা জলমহালে বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কারেন্ট জাল উদ্ধার করেন। পরে সন্ধ্যায় জব্দকৃত জালগুলো জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আরও পড়ুন : ৯ লাখ টাকা জরিমানা গুণল পাঁচ ইটভাটা

অভিযানকালে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক পিযুস রঞ্জন পুরকায়স্থ ওরফে টিটু, পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী রাকিবুল হাসান, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ইমরান হোসেনসহ কমিউনিটি গার্ড, হাওর তীরবর্তী গ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড