• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯ লাখ টাকা জরিমানা গুণল পাঁচ ইটভাটা

  গাইবান্ধা প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২০, ০৭:৪৮
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে ইউএনও মেজবাউল হোসেনসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ব্যতীত ইটভাটা পরিচালনা করার দায়ে গাইবান্ধায় পাঁচটি ইটভাটাকে ৯ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকালে জেলার পলাশবাড়ী উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাউল হোসেন।

অভিযানে নেতৃত্ব দেন রংপুর বিভাগীয় পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মিহির লাল সরদার। এ সময় জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আমিনুল ইসলামসহ ফায়ার সার্ভিসের একটি দল, পলাশবাড়ী থানার পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহায়তা প্রদান করেন।

আরও পড়ুন : সুনামগঞ্জে দুপক্ষের ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ, গুলিবিদ্ধ ১২

অভিযানে পরিবেশ অধিদপ্তরের ২০১৩ সালের ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনে মো. সাইদ হাসানের মালিকানাধীন ‘মেসার্স এস এস ব্রিকসকে’ ২ লাখ টাকা, নারায়ণপুর এলাকার মো. শরিফুল ইসলামের ‘মেসার্স এম এস ব্রিকসকে’ ২ লাখ টাকা, হিজলগাড়ী এলাকার গোকুল চন্দ্র রায়ের ‘মেসার্স মা ব্রিকসকে’ (১) ২ লাখ টাকা, পশ্চিম গোপীনাথপুর এলাকার গোপাল চন্দ্র রায়ের ‘মেসার্স মা ব্রিকসকে’ (২) ২ লাখ টাকা, এবং একই এলাকার মো. সাইদুর রহমানের ‘মেসার্স এম এস এম ব্রিকসকে’ ১ লাখ টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে ফায়ার সার্ভিসের সহায়তায় পানি দিয়ে অবৈধ এসব ইটভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড