• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরপুরে নকল সার ও কীটনাশক কারখানায় সিলগালা

  মিরপুর প্রতিনিধি, কুষ্টিয়া

৩১ জানুয়ারি ২০২০, ২০:২৯
নকল সার
নকল সার কারখানা ( ছবি : দৈনিক অধিকার )

কুষ্টিয়ার মিরপুরে নকল সার ও কীটনাশক কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময়ে বিপুল পরিমাণ নকল সার ও কীটনাশক, খালি প্যাকেট এবং মেশিন জব্দ করা হয়। পরে জব্দকৃত নকল সার, কীটনাশক ও খালি প্যাকেট আগুনে ধ্বংস এবং কারখানাটি সিলগালা করা হয়।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে আরভি কোম্পানির গোডাউনের পাশে একটি নকল সার কারখানায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান। এ সময় ৫ টন নকল সার ও কীটনাশক জব্দ করে তা পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া কীটনাশক তৈরির সরঞ্জাম হিসেবে প্রায় ৩শ বস্তা বালি জব্দ এবং কারখানাটি সিলগালা করা হয়।

অভিযানকালে নকল কারখানার মালিক উমাইয়া ট্রেডার্সের স্বাত্তাধিকারী মিলন আহমেদকে (৩২) আটক করে ভ্রাম্যমাণ আদালত। সে উপজেলার বারুইপাড়া ইউনিয়নের কেউপুর গ্রামের কামাল উদ্দিনের ছেলে। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে এক লাখ টাকা জরিমানা করেন।

আরও পড়ুন: সাতক্ষীরায় ২৭৪ ভরি স্বর্ণ উদ্ধার

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অশোক কুমার কর্মকার, মিরপুর থানার এএসআই মেহেদী হাসানসহ আরও অনেকে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড