• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আড়াই মাসেও চাল পায়নি বুলবুলে ক্ষতিগ্রস্তরা

  বাগেরহাট প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০২০, ১৯:২২
বাগেরহাট
জেলার ম্যাপ

বাগেরহাটের মোল্লাহাটে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মধ্যে বরাদ্দকৃত চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। নিয়ম বহির্ভূতভাবে বরাদ্দকৃত ১০ মেট্রিকটন চাল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারীর নামে বরাদ্দ দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন জনপ্রতিনিধিরা। তবে মোল্লাহাট উপজেলা খাদ্য গুদাম থেকে বরাদ্দকৃত ওই চাল এখনো উত্তোলন করা হয়নি বলে জানিয়েছেন গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মমতাজ পারভীন।

এ দিকে, জরুরি অবস্থা মোকাবিলায় বরাদ্দকৃত ওই চাল আড়াই মাসেও কেন ক্ষতিগ্রস্তরা পেল না তা নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

মোল্লাহাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হায়দার মোল্লা বলেন, বুলবুলে ক্ষতিগ্রস্ত মানুষকে তাৎক্ষণিকভাবে খাদ্য সহায়তার জন্য প্রধানমন্ত্রী বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছিলেন। আমরা শুনেছি, মোল্লাহাটের মানুষের জন্যও ১০ মেট্রিক টন চাল বরাদ্দ হয়েছিল। কিন্তু আজ পর্যন্ত ক্ষতিগ্রস্ত মানুষরা এই চাল পায়নি। আর কোনো দিন পাবে কি না তাও বলতে পারি না।

এ বিষয়ে উপজেলার উদয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসকে হায়দার মামুন বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে আমার ইউনিয়নে ৭০টি ঘর সম্পূর্ণ এবং ২শ ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এদের টিন ও নগদ অর্থ প্রদান করা হলেও, সবাই ঠিক মতো পায়নি। এ ছাড়া ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ মাথা পিছু ৩০ কেজি চাল এখন পর্যন্ত দেওয়া হয়নি।

তিনি অভিযোগ করেন, আমরা জানতে পেরেছি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তার কার্যালয়ের অফিস সহকারী আসিফের নামে ওই ১০ টন চাল বরাদ্দ দিয়েছেন। বিষয়টি ক্ষতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

চালের বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. নাছির উদ্দিন বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের অফিস সহকারী আসিফের নামে ১০ টন চাল বরাদ্দ হয়েছে। কিন্তু এখন পর্যন্ত চাল উত্তোলন করেনি তিনি।

এ বিষয়ে কথা বলার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মফিজুল ইসলাম সজলের কাছে একাধিকবার ফোন করা হলে সংবাদকর্মী শুনে তিনি ফোন কেটে দেন। পরবর্তীতে তিনি তার মুঠোফোনটি বন্ধ করে দেন।

আরও পড়ুন : বগুড়া প্রেসক্লাবের নতুন সভাপতি নয়ন, সম্পাদক আরিফ

চাল বরাদ্দের বিষয়ে কথা বলার জন্য মোল্লাহাট উপজেলা নির্বার্হী কর্মকর্তা মাফফারা তাসনীনের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড