• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনাজপুরে ত্রাণ প্রতিমন্ত্রী

‘পর্যাপ্ত শীতবস্ত্র থাকায় শীত এখন মানুষকে ভয় পায়’

  দিনাজপুর প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ১৮:৫১
শীতবস্ত্র বিতরণ
হতদরিদ্র-অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বিগত ১০ বছরে শীতে মানুষ মারা গেছে, মানুষ না খেয়ে আছে- এমন কথা আর শোনা যায়নি। মানুষ এখন কাজ-কর্ম করছে। হতদরিদ্র শ্রমিকদেরও হাজিরা বেড়েছে।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, বিএনপির আমলে সারের পেছনে মানুষ ছুটছিল। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে সার ছুটছে কৃষকের পেছনে। ঠিক তেমনি বিএনপি-জামায়াতের আমলে শীতে মানুষের কষ্ট ও দুর্দশা ছিল প্রকট, মানুষ শীতে মরেছে। শীতকে মানুষ ভয় পাচ্ছিল। আর শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই পর্যাপ্ত শীতবস্ত্র থাকায় শীত এখন মানুষকে ভয় পায়।

শনিবার (২৫ জানুয়ারি) সকালে দিনাজপুরের বিরল উপজেলার মুক্তমে শিশুদের মধ্যে শীতবস্ত্র ও গরিব-অসহায়দের মধ্যে কম্বল বিতরণকালে তিনি এ কথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, দুর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্র মানুষদের কাছে পৌঁছে গেছেন। তিনি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়তে সকলের সহযোগিতা চান।

প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের ৬০ লাখ হতদরিদ্র মানুষকে ঘর তৈরি করে দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের ৬৮ হাজার গ্রামের হতদরিদ্রদের ২১ কোটি টাকা ব্যয়ে ৬৮ হাজার ঘর করে দেওয়া হবে। ইতোমধ্যেই ২৩ হাজার কোটি টাকায় ১১ হাজার ৪০৪টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। ২০২০-২১ অর্থবছরে আরও ৫০ হাজার ঘর হতদরিদ্রদের বরাদ্দ দেওয়ার প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

আরও পড়ুন : আলোচনার মাধ্যমেই আগামীতে তিস্তা চুক্তি সম্পন্ন হবে

এ সময় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মতিয়ার রহমান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জিনাত রহমান, সহকারী কমিশনার (ভূমি) জাবের মো. সোয়াইব, অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুল মোকাদ্দেস, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল কাশেম অরু, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন প্রমুখ।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন বিরল পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সবুজার সিদ্দিক সাগর। এছাড়া অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড