• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও পঞ্চগড়ের তাপমাত্রা নামল ৬.৪ ডিগ্রিতে

  পঞ্চগড় প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ০৯:৫৪
পঞ্চগড়
তাপমাত্রা ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস (ছবি : দৈনিক অধিকার)

দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের বিভিন্ন উপজেলায় প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। তবে জানুয়ারি মাসের শেষ মুহূর্তেও ঠান্ডা অব্যাহত রয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। যা গতকাল ছিল ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বিকাল থেকে পরদিন সকাল পর্যন্ত ঘন কুয়াশা ঝরছে টিপ টিপ করে। যেন মনে হয় ঝরছে বৃষ্টি। কুয়াশার কারণে দিনের বেলায় যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে ধীরগতিতে চলাচল করছে। প্রচণ্ড শীতের কারণে সন্ধ্যার পর সাধারণ মানুষ গুরুত্বপূর্ণ কাজ ছাড়া কেউ ঘর থেকে বেরোচ্ছে না।

শীত নিবারণের জন্য গরম কাপড় কিনতে নিম্ন ও মধ্য আয়ের মানুষেরা ভিড় করছে জেলার হকার্স মার্কেটগুলোতে।

এতে করে পঞ্চগড়ের শীতার্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে বিপর্যস্ত করে তুলেছে। অসহনীয় এই অব্যাহত শীতে শিশু এবং বয়স্ক মানুষ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে।

আরও পড়ুন : সাক্ষীকে পেটানো মামলায় প্রধান আসামি গ্রেপ্তার

পঞ্চগড় তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, আজ সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের বেলায় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড