• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরে জাপার যুগ্ম মহাসচিবের বাড়িতে অগ্নিসংযোগ

  নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২০, ০০:২২
জাপার যুগ্ম মহাসচিবের বাড়িতে আগুন বিক্ষুব্ধ জনতার
আগুনে পুড়ে যাওয়া আসবাবপত্র (ছবি : সংগৃহীত)

গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের জনপ্রিয় নেতা আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত দুই আসামির বাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে বিক্ষুব্ধ জনতা।

শুক্রবার (২৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টায় টঙ্গীর গোপালপুরে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব নূরুল ইসলাম দিপু ও তার ভাই নূরুল ইসলাম শিপুর বাড়িতে ঘটনাটি ঘটে। তারা স্থানীয় রফিকুল ইসলাম ওরফে রফু কনট্রাক্টরের ছেলে। দিপু বর্তমানে প্রবাসে থাকলেও কারাগারে রয়েছেন শিপু। নিজেরা অবস্থান না করলেও বাড়িটিতে তাদের স্বজন ও ভাড়াটিয়ারা বাস করেন।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আতিকুর রহমান জানান, আগুনে বাড়ির দোতলার একটি ইউনিট পুড়ে গেছে। নিচ তলাসহ অন্যান্য ইউনিট ভাঙচুর করা হয়েছে। তারা দ্রুত ব্যবস্থা গ্রহণের ফলে আগুন অন্যান্য ইউনিটে ছড়াতে পারেনি।

মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত আসামি দিপুর স্ত্রী শরিফা খানম সুমি বলেছেন, আসরের নামাজের পর হঠাৎ অনেক লোক লাঠিসোঁটা নিয়ে বাড়িতে হামলা চালায়। তারা বাড়িতে প্রবেশ করে কিছু বুঝার আগেই ঘরবাড়ি ও আসবাবপত্র ভাঙচুর করতে থাকে।

আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি দিপুকে জাপার যুগ্ম সম্পাদক করায় টঙ্গী থানা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন গত কিছুদিন যাবত বিক্ষোভ করে আসছিল।

আরও পড়ুন : মুজিববর্ষে শিক্ষার্থীরা বিশেষ প্রণোদনা পাবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী

উল্লেখ্য, সাবেক সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারকে ২০০৪ সালের ৭ মে নিজ বাড়ি সংলগ্ন নোয়াগাঁও এম এ মজিদ উচ্চবিদ্যালয় মাঠে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোট ভাই আওয়ামী লীগ নেতা মতিউর রহমান বাদী হয়ে টঙ্গী থানায় জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম দিপুকে প্রধান আসামি করে মোট ৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড