• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গায় র‌্যাব পরিচয়ে ঘণ্টাব্যাপী দুর্ধর্ষ ডাকাতি

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২০, ২১:১৭
জেলার ম্যাপ
ছবি : দৈনিক অধিকার

সড়কের ওপর গাছ ফেলে চুয়াডাঙ্গায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে সদর উপজেলার টেইপুর-ঝোড়াঘাটা সড়কে এই ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাত সদস্যরা নিজেদের র‌্যাব সদস্য পরিচয় দিয়ে দীর্ঘ ১ ঘণ্টাব্যাপী তাণ্ডব চালায়।

পরে খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের কয়েকটি দল ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু ততক্ষণে ডাকাত সদস্যরা ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়।

এ ঘটনায় ডাকাত সদস্যদের গ্রেপ্তারে রাতভর অভিযান চালালেও কাউকে ধরতে পারেনি পুলিশ।

ভুক্তভোগী আনছার আলী জানান, বৃহস্পতিবার রাতে তিনি চুয়াডাঙ্গা থেকে মোটরসাইকেলযোগে নিজ গ্রাম পীরপুরে আসছিলেন। এ সময় টেইপুর-ঝোড়াঘাটা সড়কের টেইপুর মাঠে পৌঁছালে সাত থেকে আটজনের সশস্ত্র একটি ডাকাত দল সড়কে গাছ ফেলে ব্যারিকেড দেয়। পরে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ২২ হাজার টাকা ও মুঠোফোন ছিনিয়ে নেয়।

আনছার আলী আরও জানান, ডাকাতির সময় ওই সড়ক দিয়ে চলাচলকারী মোটরসাইকেল চালক, আলমসাধুর যাত্রী, বাইসাইকেল আরোহীসহ প্রায় ২৫ থেকে ৩০ জনের কাছ থেকে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মুঠোফোন ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা।

সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মুকুল জানান, বৃহস্পতিবার ওই সড়কে আমি ও আমার এক বন্ধু ডাকাতির কবলে পড়ি। ডাকাত সদস্যরা প্রথমে আমাকে র‌্যাবের পরিচয় দিয়ে ফেনসিডিলের চালান আটকের জন্য অবস্থান করছেন বলে জানান। এ সময় কথা বলার একপর্যায়ে পাশের জঙ্গল থেকে হাফ প্যান্ট ও মুখোশ পরিহিত চার থেকে পাঁচজন আমাদের দুইজনকে জিম্মি করে। এরপর আমার কাছে থাকা ৭০ হাজার টাকা ও আমার বন্ধুর কাছে থাকা ৪৮ হাজার টাকাসহ মুঠোফোন ছিনিয়ে নেয়।

তিনি বলেন, প্রায় এক ঘণ্টা পর ডাকাতির জিম্মি দশা থেকে মুক্তি পেয়ে বেশ কয়েকজন পুলিশকে খবর দেন। এরপর খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের বেশ কয়েকটি টিম ঘটনাস্থলে পৌঁছান। কিন্তু ততক্ষণে ডাকাত সদস্যরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এ দিকে, গ্রামবাসীদের অভিযোগ- প্রতিদিনই টেইপুর-ঝোড়াঘাটা সড়কে টহল পুলিশ দায়িত্ব পালন করে। কিন্তু বৃহস্পতিবার ওই সড়কে কোনো পুলিশের টহল দেখা যায়নি।

আরও পড়ুন : ছেলেকে পুলিশে ধরিয়ে দিলেন বাবা-মা

এ ব্যাপারে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফকরুল আলম খাঁন দৈনিক অধিকারকে বলেন, ‘এটিকে গণডাকাতি বলা ঠিক হবে না। রাস্তায় গাছ ফেলে কয়েকজন ছিনতাইকারী ফেনসিডিল উদ্ধারের নামে বেশ কয়েকজনের কাছ থেকে কিছু টাকা-পয়সা কেড়ে নিয়েছে। আমরা অনুসন্ধান শুরু করেছি। খুব শীঘ্রই ওই ছিনতাইকারীরা আইনের আওতায় আসবে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড