• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে গৃহবধূ নির্যাতন, শ্বশুর-দেবর রিমান্ডে

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২২ জানুয়ারি ২০২০, ১৬:১৯
গৃহবধূর শ্বশুর রুহুল আমীন ভূইয়া ও দেবর রিফাত ভূইয়া
গৃহবধূর শ্বশুর রুহুল আমীন ভূইয়া ও দেবর রিফাত ভূইয়া (ছবি : দৈনিক অধিকার)

মুন্সীগঞ্জে গৃহবধূ আঁখি আক্তারকে নির্মম নির্যাতনের ঘটনায় তার শ্বশুর রুহুল আমীন ভূইয়া (৫৫) ও দেবর রিফাত ভূইয়াকে (২১) রিমান্ডে নিয়েছে পুলিশ। আসামি রুহুল আমীন ভূইয়া ও রিফাত ভূইয়া সদর উপজেলার হাতিমারা গ্রামের বাসিন্দা।

বুধবার (২২ জানুয়ারি) দুপুরে মুন্সীগঞ্জের ১ নম্বর আমলি আদালতের বিচারক শান্তি চন্দ্র দেবনাথের আদালতে এই রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় পুলিশ তাদের সাত দিনের চাইলে আদালত রুহুল আমীন ভূইয়ার একদিনের ও রিফাত ভূইয়ার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্র জানায়, স্বামীর পরিবারের নির্যাতনের কারণে কলেজছাত্রী লাবনী আক্তার আঁখি দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেন। এ অভিযোগে চারজনকে আসামি করে মামলা দায়ের করা হয়। এ ঘটনায় দুই আসামি গ্রেপ্তার হলেও অপর দুই আসামি আঁখির স্বামী হৃদয় ভূইয়া (২৪) ও শাশুড়ি মাহুফজা বেগম (৫০) আত্মগোপনে রয়েছেন। তাদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

এ দিকে, এক বছর অবরুদ্ধ রেখে স্বামীসহ শ্বশুরবাড়ির সদস্যদের নির্যাতনের শিকার মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন মুন্সীগঞ্জের সুখবাসপুর গ্রামের আব্দুর রহিমের মেয়ে লাবনী আক্তার আঁখি (১৯) দেখতে পাচ্ছেন না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ বলেন, কেন দেখতে পাচ্ছে না তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। অনেক সময় মাথায় আঘাতের কারণে এ রকম হতে পারে অথবা চোখেও কোনো আঘাতের কারণে এটা হয়ে থাকতে পারে। এ বিষয়ে চক্ষু বিশেষজ্ঞর মতামত লাগবে।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার সকালে মুন্সীগঞ্জ সদর থানায় যৌতুকের জন্য মারধর করে গুরুতর আহত এবং এ কাজে সহায়তা করার অভিযোগে চারজনকে আসামি করে মামলা দায়ের করেন আঁখির বাবা।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নির্যাতনের বিবরণ দিয়ে লাবনী আক্তার আঁখি জানান, ২০১৯ সালের ৮ জানুয়ারি হৃদয় ভুঁইয়াকে প্রেম করে বিয়ে করেন আঁখি। তবে তার শ্বশুর এ বিয়ে মেনে নেননি। এক পর্যায়ে স্বামী, শ্বশুর, শাশুড়ি ও দেবর এক সঙ্গে নির্যাতন চালানো শুরু করে। একদিন মারতে মারতে বেহুঁশ করে ফেলে। এর ফলে বাম চোখের ওপর ক্ষত হয়ে যায়। সেখানে প্রায় ১০টি সেলাই দেওয়া হয়েছিল। এছাড়া একদিন জোর করে ফিনাইল খাইয়ে দেওয়া হলে তার খাদ্যনালী নষ্ট হয়ে যায়।

এ ঘটনায় গত ১৪ জানুয়ারি আঁখির বাবা বাদী হয়ে মুন্সীগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। আদালত মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করার আদেশ দিয়েছেন।

আরও পড়ুন: বাগেরহাটে ৫ লাখ পার্শে পোনা জব্দ

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ওসি আনিচুর রহমান জানান, আত্মগোপনে থাকা এ মামলার প্রধান আসামি আঁখির স্বামী হৃদয় ভূইয়া (২৪) ও তিন নম্বর আসামি মাহুফজা বেগমকে (৫০) পুলিশ গ্রেপ্তারে অভিযান চালিয়ে যাচ্ছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড