• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে ৫ লাখ পার্শে পোনা জব্দ

  বাগেরহাট প্রতিনিধি

২২ জানুয়ারি ২০২০, ১৫:৩৯
ভ্রাম্যমাণ আদালতের অভিযান
ভ্রাম্যমাণ আদালতের অভিযান (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাটের মোরেলগঞ্জ থেকে ৫ লাখ পার্শে মাছের পোনা ও ট্রলারসহ ১০ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ হাজার টাকা জরিমানা করে জেলেদের ছেড়ে দেওয়া হয়।

বুধবার (২২ জানুয়ারি) সকালে গোপন সংবাদের ভিত্তিতে মোরেলগঞ্জ উপজেলার পানগুছি নদীতে অভিযান চালিয়ে ট্রলারসহ ওই পোনাগুলোকে জব্দ করা হয়। পরে পোনাগুলো পানগুছি নদীতে অবমুক্ত করা হয়।

কোস্টগার্ড শরণখোলা স্টেশন কর্মকর্তা মো. আব্দুল হাকিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা ৫ লাখ পার্শে পোনা ও একটি ট্রলারসহ ১০ জেলেকে আটক করা হয়। পরবর্তীকালে মোরেলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রঞ্জণ চন্দ্র দে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জেলে ও ট্রলার মালিকদের ১৫ হাজার টাকা জরিমানা করেন। সেই সঙ্গে পোনাগুলো পানগুছি নদীতে অবমুক্ত করার নির্দেশ দেন।

আরও পড়ুন: সাগর কলায় স্বাবলম্বী নরসিংদীর কৃষক

পরে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শেখ ইয়াকিন আলীর উপস্থিতিতে পোনাগুলো পানগুছি নদীতে অবমুক্ত করা হয়। ট্রলারটি সুন্দরবনের ভোলানদীর সোনারচর এলাকা থেকে বাগেরহাটের রামপাল যাচ্ছিল বলে জানান কোস্টগার্ডের এই কর্মকর্তা।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড