• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঞ্চিত শিশুদের কথা বলতে সংসদে যাচ্ছে শেখ নাসির

  মির্জাপুর প্রতিনিধি, টাঙ্গাইল

২২ জানুয়ারি ২০২০, ১৩:১৪
শিশু সাংবাদিক শেখ নাসির উদ্দিন
শিশু সাংবাদিক শেখ নাসির উদ্দিন (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের বঞ্চিত শিশুদের অধিকার, বৈষম্য ও তাদের বিভিন্ন দাবি তুলে ধরতে (টাঙ্গাইল-৭) মির্জাপুর আসন থেকে বাংলাদেশ সংসদের অধিবেশনে যোগ দিতে যাচ্ছে জেলার মির্জাপুর উপজেলার শিশু সাংবাদিক শেখ নাসির উদ্দিন। ইউনিসেফ আয়োজিত বাংলাদেশ প্রজন্ম সংসদের অধিবেশন আগামী ২৩ জানুয়ারি জাতীয় সংসদ ভবনের সংসদ সদস্য ক্লাবে অনুষ্ঠিত হবে।

মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের গোড়ান গ্রামের শেখ সোবাহান উদ্দিনের ছেলে শেখ নাসির উদ্দিন (১৬)। সে উচ্চ-মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র। লেখাপড়ার পাশাপাশি দেশের জনপ্রিয় একটি অনলাইন পোর্টালে তিন বছর ধরে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছে। সেই সঙ্গে ‘পরিচয় বন্ধু টিমের’ টাঙ্গাইল জেলা সমন্বয়কারী হিসেবেও দায়িত্ব পালন করে আসছে সে।

২০১৭ সালে সাউথ এশিয়া এডাপ্ট রিজিওনাল মিটিং নেপালে বাংলাদেশের প্রতিনিধিত্বও করে এই শিশু সাংবাদিক। সর্বসময় সাধারণ মানুষের পাশে থেকে অসহায় মানুষের সেবা করে জীবনের লক্ষ্যে পৌঁছাতে চায় এই শিশু সাংবাদিক।

আরও পড়ুন: বাঁশখালীর ছনুয়া-শেখেরখীল বেইলি ব্রিজ এখন মরণফাঁদ

শেখ নাসির উদ্দিন বলেন, আমার সব স্বপ্ন সাংবাদিকতা পেশাকে ঘিরে। আমি স্বপ্ন দেখি একটি সুন্দর উন্নয়নশীল সোনার বাংলাদেশ গড়ার। যেসব মানুষের কথা কেউ নীতিনির্ধারণী পর্যায়ে পৌঁছায় না; আমি সেইসব মানুষের কথা নীতিনির্ধারণীদের নিয়ে যেতে চাই। আমার কলম মজলুম আর দিনমজুরের দুঃখ তুলে ধরার জন্য। এই প্রোগ্রামে টাঙ্গাইলের শিশুদের যত সমস্যা আছে তা তুলে ধরতেই অধিবেশনে যোগ দিতে দিচ্ছি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড