• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশদেরও ডোপ টেস্ট করা হবে

  লালমনিরহাট প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১৮:১৭
মতবিনিময় সভা
মতবিনিময় সভায় বক্তব্যকালে নবাগত পুলিশ সুপার আবিদা সুলতানা (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাট জেলার নবাগত পুলিশ সুপার আবিদা সুলতানা বলেছেন, যোগদানের সময় ছাড়াও কর্মরত জেলা পুলিশের প্রতিজন সদস্যের ডোপ টেস্ট করা হবে। একই সঙ্গে প্রায় সময় এই ডোপ টেস্টের কার্যক্রম চালানো হবে। টেস্টে মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকার প্রমাণ মিললে পুলিশ সদস্যদেরও কোনো ছাড় দেওয়া হবে না।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকালে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

নবাগত পুলিশ সুপার বলেন, সামাজিকীকরণের অভাবে নিত্যদিন সামাজিক অপরাধ বৃদ্ধি পাচ্ছে। ফলে মাদক, বাল্যবিয়ে ও পারিবারিক নির্যাতনের মতো বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে সামাজিকীকরণ শিক্ষার কোনো বিকল্প নেই। এজন্য পাড়া ও মহল্লাসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী-অভিভাবকদের নিয়ে কাউন্সিলিং করা হবে।

আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি জননিরাপত্তা স্বাভাবিক রাখার লক্ষ্যে গণমাধ্যমের সহায়তা চেয়ে পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, সাংবাদিকরা হলেন সমাজের দর্পণ। সমাজের নানা অসংগতি তুলে ধরে গণমাধ্যম। আর প্রশাসন সেই অসংগতি দূর করতে নানা কার্যক্রম পরিচালনা করে।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, পুলিশও যদি অবৈধ কোনো কাজে জড়িত থাকে সে তথ্যও আপনারা লিখবেন। অবশ্যই সে বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : ধর্ষককে পালাতে সাহায্য করায় যুবলীগ নেতা গ্রেপ্তার

মতবিনিময়কালে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) শফিকুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকবুল হোসেন, ট্রাফিক পরিদর্শক আব্দুল কাদের প্রমুখ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড