• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষককে পালাতে সাহায্য করায় যুবলীগ নেতা গ্রেপ্তার

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১৭:৩৫
গ্রেপ্তার
গ্রেপ্তার যুবলীগ নেতা শ্যামল ও তুর্জ (ছবি : দৈনিক অধিকার)

ধর্ষকের বিচারের নামে তাকে পালিয়ে যেতে সহযোগিতা করাসহ ধর্ষিতার পরিবারকে হুমকি দেওয়ার অভিযোগে নারায়ণগঞ্জে শ্যামল (৩৮) নামে এক ইউনিয়ন যুবলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে ধর্ষণ মামলার প্রধান আসামি তুর্জকেও (১৯) গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) দিবাগত রাতে জেলার ফতুল্লা থানার কাশিপুর এলাকার নিজ বাড়ি থেকে শ্যামলসহ ধর্ষক তুর্জকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ধর্ষণের ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর মা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় দুইজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

গ্রেপ্তার তুর্জ কাশিপুর এলাকার মৃত মনির হোসেনের ছেলে ও যুবলীগ নেতা শ্যামল একই এলাকার নুর মোহাম্মদের ছেলে বলে জানিয়েছে পুলিশ।

ওই ছাত্রীর মা জানিয়েছেন, তার মেয়ে প্রতিদিন বিকালে একটি বাড়িতে আরবি পড়তে যায়। এই সুবাদে প্রায় সময় এলাকার তুর্জ নামে একজন বখাটে তার মেয়েকে উত্ত্যক্ত করা শুরু করে। একপর্যায়ে মেয়েটি পরিবারকে বিষয়টি অবহিত করলে তারা ইউনিয়ন যুবলীগের সভাপতি শ্যামলকে ঘটনাটি জানান। এ সময় উল্টো তাদের হুমকি দেওয়া হয়।

তিনি অভিযোগ করেন, শ্যামলের কাছে উত্ত্যক্তের অভিযোগ করায় পর তুর্জ তার মেয়েকে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়। একপর্যায়ে গত ১৯ জানুয়ারি তার মেয়ে আরবি পড়তে যাওয়ার সময় তুর্জসহ বেশ কয়েকজন তাকে তুলে নিয়ে একটি বাড়িতে আটক রাখে। এরপর তুর্জ জোরপূর্বক তার মেয়েকে ধর্ষণ করে।

এ দিকে শ্যামল ধর্ষণের বিষয়টি জানার পর বিচার-সালিশের নামে তুর্জকে নিজের অফিসে ডেকে আনেন। পরে তুর্জকে তার অফিস থেকে পালাতে সাহায্য করে শ্যামল।

অপরদিকে মঙ্গলবার দুপুরে গ্রেপ্তার শ্যামলের ছবি তোলার জন্য সংবাদকর্মীরা ফতুল্লা মডেল থানায় অবস্থান করলে তার লোকজন সংবাদকর্মীদের সঙ্গে অশোভন আচরণ করেন। এ ঘটনায় পুলিশ লিটন নামে এক যুবলীগ ক্যাডারকে আটক করেছে। তবে ধর্ষণ মামলার আসামিকে থানা থেকে আদালতে পাঠাতে আসামিপক্ষের লোকদের পাঠানো গাড়ি ব্যবহার করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

আরও পড়ুন : স্বামীর নির্যাতনে এক চোখ নষ্ট, এবার পুড়ল শরীর

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মো. আসলাম হোসেন বলেন, ‘ছাত্রীকে ধর্ষণের ঘটনায় তার মা সোমবার রাতেই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় ধর্ষককে পালাতে সহযোগিতা করার অভিযোগে শ্যামলকেও তিনি আসামি করেছেন। এছাড়া সাংবাদিকদের সঙ্গে শ্যামলের লোকজনের অশোভন আচরণের বিষয়টিও জানতে পেরেছি।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড