• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৌভাতের খাবার খেয়ে অসুস্থ ২ শতাধিক

  ঝালকাঠি প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ২২:২৮
খাবার খেয়ে অসুস্থ
খাবার খেয়ে অসুস্থ সবাই হাসপাতালে ( ছবি : দৈনিক অধিকার )

ঝালকাঠির নলছিটি উপজেলায় বিয়ের অনুষ্ঠানের খাবার খেয়ে দুই শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছে। এর মধ্যে অনেকেই গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

রবিবার (১৯ জানুয়ারি) দুপুরে উপজেলার প্রতাপ গ্রামে এ ঘটনা ঘটে।

ঝালকাঠি সদর হাসপাতালের চিকিৎসকরা জানান, খাবারে বিষক্রিয়ার কারণে অসুস্থদের বেশিরভাগই ডায়েরিয়ায় আক্রান্ত হয়েছেন।

অসুস্থদের স্বজনরা জানায়, রবিবার দুপুরে প্রতাপ গ্রামে ব্যবসায়ী নজরুল ইসলামের বাড়িতে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আমন্ত্রিত অতিথি ছিলেন ২৫০ জন। দুপুরে খাবার খেয়ে সবাই অসুস্থ হয়ে পড়েন। বিকাল থেকে তারা ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি হয়। তাদের প্রত্যেকেই বমি ও ডায়েরিয়ায় আক্রান্ত। এর মধ্যে অনেকে বমি করতে করতে জ্ঞান হারিয়ে ফেলেছেন।

খাবার খেয়ে অসুস্থ রিমির মা খাদিজা বেগম বলেন, দুপুরে আমার স্বামী ও মেয়ে বিয়ে বাড়িতে খাবার খায়। পরে বাসায় গিয়ে তারা অসুস্থ হয়ে পড়ে। অতিরিক্ত বমি ও পেটে ব্যথা করলে তাদের হাসপাতালে নিয়ে আসা হয়। এখানে এসে দেখি দুই শতাধিক মানুষের একই সমস্যা হয়েছে।

আরও পড়ুন: আসামি ধরতে গিয়ে পুলিশ হাসপাতালে

এ দিকে বরের বোন সারমিন আক্তার বলেন, আমার পরিবারের সবাই খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ছে। রান্নায় কোনো সমস্যা হওয়ায় আমন্ত্রিত সকল অতিথির এমন অবস্থা হয়েছে। তবে বর আমার ভাই নজরুল ও তার স্ত্রী খাবার না খাওয়ায় তারা সুস্থ আছেন।

ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সিয়াম আহসান জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে সমস্যা হয়েছে। ২ শতাধিক লোক অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তবে রাত ১০টা পর্যন্ত ৯৯ জন রোগী ভর্তি আছেন। অন্যরা সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড