• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে বিদ্যালয়ে তালা দিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ১৮:৪৫
বিক্ষোভ মিছিল
শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে বিদ্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলায় শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মাদারগঞ্জ এম বি উচ্চ বিদ্যালয়ে তালা দিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

মুন্না নামে অষ্টম শ্রেণির এক ছাত্রকে থাপ্পড় মারার জেরে টিফিনের সময় স্কুলে ঢুকে তার অভিভাবকরা ওই শিক্ষককে মারধরসহ লাঞ্ছিত করলে রবিবার (১৯ জানুয়ারি) শিক্ষার্থীরা বিদ্যালয়ে তালা দেয়।

ভুক্তভোগী ওই শিক্ষকের নাম আবু তালহা। তিনি বর্তমানে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

অন্যদিকে শিক্ষার্থী মুন্নাও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বিক্ষোভের একপর্যায়ে বিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিলে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অভিযোগের সূত্রে জানা যায়, শনিবার (১৮ জানুয়ারি) বিদ্যালয় চলাকালীন তৃতীয় ঘণ্টায় অষ্টম শ্রেণির ইসলাম শিক্ষা ক্লাস ছিল। এ সময় ক্লাসের শিক্ষক আবু তালহা বারবার ডাকাডাকি করলেও কিছু ছাত্র ক্লাসে না আসায় তিনি তাদের চড় মারেন। পরে মুন্না নামে এক শিক্ষার্থী বাড়িতে গিয়ে অভিভাবকদের বলে, ‘তার কান দিয়ে রক্ত পড়েছে।’ এ কথা শোনার পর তার মা রশিদা, বোন জিমি ও চাচা নাজমুল ইসলামসহ বেশকিছু লোকজন টিফিনের সময় বিদ্যালয়ে প্রবেশ করে শিক্ষক আবু তালহাকে চড়-থাপ্পড়, কিল-ঘুষি মারতে থাকেন। পরে অন্য শিক্ষকরা এগিয়ে এসে তাকে উদ্ধার করেন।

শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে একজোট হয় শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

ভুক্তভোগী শিক্ষক আবু তালহা মুঠোফোনে বলেন, ‘আমি তাদের অনেকবার ডেকেছি ক্লাসে ঢুকার জন্য। তারা লাফালাফি ও চিৎকার চেঁচামেচি করছিল। আমি তাদের হালকা চড় দিয়েছিলাম, কিন্তু কান ফাটার মতো নয়। তবে আমার চড় মারাটা যেমন উচিত হয়নি, তাদেরও বিদ্যালয়ের শিক্ষার্থীদের সামনে আমাকে এভাবে লাঞ্ছিত ও আহত করা ঠিক হয়নি।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, ‘ওই শিক্ষার্থীর অভিভাবকরা আমাদের কাছে অভিযোগ করেছে। তবে সেটি শিক্ষককে লাঞ্ছিত করার পরে। তারা এটা না করেই অভিযোগটি করতে পারত। আমরা বিষয়টি খতিয়ে দেখার জন্য প্রতিষ্ঠানের সভাপতি সাদেক কুরাইশীর নির্দেশে ইতোমধ্যেই ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি।’

আরও পড়ুন : ফরিদপুরে অর্থ আত্মসাতের মামলায় প্রধান শিক্ষকের কারাদণ্ড

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর থানার উপপরিদর্শক এরশাদ দৈনিক অধিকারকে জানান, পুলিশ ঘটনাটি জানার পর ওই বিদ্যালয়ে গিয়ে সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের শান্ত করে ক্লাসমুখী করে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড