• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে অর্থ আত্মসাতের মামলায় প্রধান শিক্ষকের কারাদণ্ড

  ফরিদপুর প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ১৭:০২
কারাদণ্ড
অর্থ আত্মসাতের মামলায় ওই প্রধান শিক্ষককে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয় (ছবি : প্রতীকী)

দুদকের দায়ের করা একটি মামলায় গোপালগঞ্জের ‘খাগবাড়ী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের’ সাবেক প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র অধিকারীকে ৫ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত।

রবিবার (১৯ জানুয়ারি) দুপুরে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এই রায় দেন।

তবে দণ্ডপ্রাপ্ত ওই প্রধান শিক্ষক বর্তমানে পলাতক রয়েছে।

আদালত ও মামলার সূত্রে জানা গেছে, ২০০৩ সালে খাগবাড়ী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের তৎকালীন প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র অধিকারীর বিরুদ্ধে বিদ্যালয়ের মেরামত ও সংস্কার কাজের জন্য বরাদ্দকৃত ৩৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। পরে অভিযোগ পেয়ে তদন্তে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরপর তদন্ত শেষে একই বছরের ২৯ জুন দুদকের সাবেক সহকারী পরিদর্শক মো. ইছহাক খান বাদী হয়ে নারায়ণ চন্দ্র অধিকারী ও স্কুলের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নীল রতন সরকারকে আসামি করে কোটালীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার দীর্ঘ শুনানিকালে সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রবিবার প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্রকে দোষী সাব্যস্ত করে ৫ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। একই সঙ্গে তাকে ৩৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি ও স্কুলের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নীল রতন সরকারকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আরও পড়ুন : আখ ক্ষেতের গর্তে অপহৃত ব্যবসায়ীর লাশ

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন দুদুকের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট মজিবর রহমান। তিনি বলেন, সাজাপ্রাপ্ত আসামি আটক হওয়ার সঙ্গে সঙ্গে এই রায় কার্যকরের নির্দেশ প্রদান করেছেন আদালতের বিচারক।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড