• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফার্মেসি ও কসমেটিকস দোকানে বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার 

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ১৭:২৩
গ্যাস সিলিন্ডার
গ্যাস সিলিন্ডার ( ছবি : দৈনিক অধিকার )

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় নিরাপত্তা ও প্রয়োজনীয় লাইসেন্সের তোয়াক্কা না করেই মুদি দোকান, কসমেটিক, ফার্মেসি ও ইলেকট্রিক দোকানেও বিক্রি হচ্ছে এলপিজি গ্যাস সিলিন্ডার। ফলে বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি। রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার রাজবাড়ি, নেজামপুর, হাটবাকইল, সোনাইচন্ডি, ভোলার মোড়, ধানসুরা, কাজলা বাজার, বিরেন বাজার ও মল্লিকপুর বাজারের মুদি দোকান, কসমেটিকস ও ইলেকট্রিক দোকানে গ্যাস সিলিন্ডার বিক্রি করছে ব্যবসায়ীরা। বেশিরভাগ ব্যবসায়ীরা প্রয়োজনীয় লাইসেন্স ছাড়াই শুধুমাত্র ইউনিয়ন পরিষদ ও পৌরসভার ট্রেড লাইসেন্স দিয়েই গ্যাস সিলিন্ডারের ব্যবসা চালিয়ে যাচ্ছে।

অভিযোগ রয়েছে গ্যাস সিলিন্ডার বিক্রেতাদের অধিকাংশই এর প্রয়োজনীয় লাইসেন্স ও ফায়ার সেফটি ইস্টিংগুইসার নেই। এ নিয়ে স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেছেন।

আরও পড়ুন: নার্স বলে ‘বার বার কেন আসিস, মরতে পারিস না’

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের ডিএডি সাবের আলী প্রামাণিক জানান, এলপিজি গ্যাস সিলিন্ডারের ব্যবসা করতে হলে ট্রেড লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স, ফায়ার লাইসেন্সসহ ফায়ার ইস্টিংগুইসার ডিসপ্লে (সংরক্ষণ) করা বাধ্যতামূলক। হোলসেল ডিলারদের ক্ষেত্রে বিস্ফোরক লাইসেন্স এবং নিরাপত্তা নিশ্চিত করে নিয়ন্ত্রিত গুদাম ঘর রাখাও বাধ্যতামূলক।

এ ব্যাপারে নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা জানান, অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে শিগগিরই অভিযান পরিচালনা করা হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড