• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনুমোদন ছাড়াই ফসলি জমিতে পুকুর খনন

  শরীয়তপুর প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০২০, ২১:৩০
ভেকু মেশিন
অনুমোদন ছাড়াই পুকুর খননের দায়ে চারটি ভেকু মেশিন জব্দ করে ভ্রাম্যমাণ আদালত (ছবি : দৈনিক অধিকার)

সরকারি অনুমোদন ছাড়াই ফসলি জমিতে পুকুর খননের দায়ে শরীয়তপুরে হুমায়ুন কবির নামে একজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকাল ৫টার দিকে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহাবুর রহমান শেখের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। ওই সময় ভ্রাম্যমাণ আদালত খনন কাজে ব্যবহৃত চারটি ভেকু মেশিন জব্দ করে।

আটক হুমায়ুন কবির ডামুড্যা উপজেলার কুতুবপুর এলাকার কাশেম ব্যাপারির ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, হুমায়ুন কবির নামে ওই ব্যক্তি বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাত থেকে উপজেলার দেওভোগ এলাকার প্রায় ৩০ একর ফসলি জমিতে ভেকু মেশিন বসিয়ে পুকুর খনন করে আসছিলেন। শুক্রবার গোপন সংবাদে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে ভেকু মেশিন জব্দ করাসহ অভিযুক্ত হুমায়ুন কবিরকে আটক করে।

এ ব্যাপারে ইউএনও মো. মাহাবুর রহমান শেখ দৈনিক অধিকারকে জানান, সদর উপজেলায় পুকুর খননের জন্য একটি অনুমোদনও দেওয়া হয়নি। তবুও দেওভোগ এলাকায় চারটি ভেকু মেশিন বসিয়ে বৃহস্পতিবার রাত থেকে ফসলি জমিতে পুকুর কাটছে- এমন সংবাদে শুক্রবার ঘটনাস্থলে যাই। পরে পুকুর খননরত অবস্থায় ঘটনাস্থল থেকে চারটি ভেকু মেশিনসহ সেগুলোর মালিক পরিচয় দেওয়া একজনকে আটক করা হয়।

জব্দ করা ভেকু মেশিনগুলো পুলিশি হেফাজতে রেখে নিলামে বিক্রি করা হবে জানিয়ে ইউএনও বলেন, এ ঘটনায় আটক মালিক হুমায়ুন কবিরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : এলোপাতাড়ি কুপিয়ে স্বামীকে হাসপাতালে পাঠালেন স্ত্রী

অভিযানে পালং মডেল থানা পুলিশের একটি টিমসহ রুদ্রকর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হাবিবুর রহমান ঢালী, ইউনিয়ন সহকারী ভূমি অফিসার মো. শহিদুল ইসলাম, ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য আকলিমা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড