• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬ মাসে কুরআনে হাফেজ হয়ে তাক লাগাল ৩ শিশু

  ঝালকাঠি প্রতিনিধি

৩০ ডিসেম্বর ২০১৯, ১৫:১০
কুরআনে হাফেজ ৩ শিশু
কুরআনে হাফেজ (বাঁ থেকে) মো. বায়েজিত, মো. ওমর ফারুক, মো. জোবায়ের খান মুত্তাকিন ( ফাইল ফটো )

ঝালকাঠিতে মাত্র ৬ মাসে কুরআনে হাফেজ হলেন মো. বায়েজিত (১০) নামে এক কিশোর। সে ঝালকাঠির রাজাপুর উপজেলার দারুল উলুম কওমিয়া মাদরাসার ছাত্র। বায়েজিত মাত্র ৬ মাসে পুরো কুরআন মুখস্ত করে হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করেছে। কুরআন মুখস্ত করার আগে বায়েজিত মাত্র দেড় বছরে কুরআন দেখে দেখে শুদ্ধভাবে তেলাওয়াত করতে শেখে।

বায়েজিতের শিক্ষক ক্বারী মো. বেলায়েত হোসেন জানান, বায়েজিত শুরুর দিকে ২ পৃষ্ঠা করে কুরআন মুখস্ত করতে থাকে। পরে সে ৭-৮ পৃষ্ঠা করে মুখস্ত করতে থাকে। এভাবে বায়েজিত পুরো কুরআন মুখস্ত করে ফেলে। এখন সে সকালে আধা পারা (১০ পৃষ্ঠা), বিকালে আধা পারা করে মোট ১ পারা কুরআন মুখস্ত শুনায় আমাকে।

বিস্ময় সৃষ্টি করা কুরআনে হাফেজ মো. বায়েজিত ঝালকাঠির রাজাপুর উপজেলার আলগি গ্রামে সাইদুল ইসলামের ছেলে। তার বাবা সাইদুল ইসলাম ঝালকাঠি পৌরসভার সহকারী কর-নির্ধারক হিসেবে কর্মরত। তার মা শিরীন সুলতানা একজন গৃহিণী।

শুধু বায়েজিতই নয়, দেড় বছরে কুরআন মুখস্ত করে হাফেজ হয়েছেন একই উপজেলার নারিকেল বাড়িয়া গ্রামের নুরুল ইসলামিয়া দ্বিনীয়া হাফেজি মাদরাসার ছাত্র মো. জোবায়ের খান মুত্তকিন। সে সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামের কৃষক জামাল উদ্দিন খানের ছেলে।

একই মাদরাসার কুরআনে হাফেজ অন্যজন হলেন মো. ওমর ফারুক হাওলাদার। সে রাজাপুরের মনোহরপুর গ্রামের চাকরিজীবী মো. শফিকুল ইসলামের ছেলে।

আরও পড়ুন: সুনামগঞ্জে বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ রহমাতুল্লাহ জানান, জোবায়ের খান মুত্তাকিন ২০১৮ সালের জুলাই মাসে ভর্তি হয়ে নাজেরা থেকে ছবক (পাঠগ্রহণ) শুরু করে। এরপর চলতি বছরের ২৫ নভেম্বর সে হাফেজ হয়। এছাড়া মো. ওমর ফারুক হাওলাদার ২০১৮ সালের মে মাসে ভর্তি হয়ে নাজেরা থেকে ছবক (পাঠগ্রহণ) শুরু করে। সেও চলতি বছরের ২৫ নভেম্বর হাফেজ হয়। তাদের জন্য মাদরাসা থেকে দোয়া করা হয়েছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড