• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লাকে ১৬৬ রানের লক্ষ্য দিল রংপুর

  অধিকার ডেস্ক    ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৩

ক্রিস গেইল
ক্রিস গেইল (ছবি : ফাইল)

ক্রিস গেইল উইকেটে লম্বা সময় থাকলেও স্বভাবসুলভ হাত খুলে ব্যাটিং করতে পারেননি। তাতে ইনিংসের ১৫তম ওভার পর্যন্ত ব্যাকফুটেই ছিল রংপুর রাইডার্স। শেষ ৫ ওভারে অবশ্য হিসাব-নিকাশ পাল্টে দেন রাইলে রুশো ও বেনি হাওয়েল। তাদের কল্যাণে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৬৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছে রংপুর।

সোমবার সন্ধ্যায় মিরপুরে বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে টসে জিতে ব্যাটিংয়ে নামে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর। কুমিল্লার বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা তুলেছে ১৬৫ রান। এই ম্যাচের জয়ী দল সরাসরি নাম লেখাবে চলতি আসরের ফাইনালে।

এবি ডি ভিলিয়ার্স ফিরে গেছেন। অ্যালেক্স হেলসও নেই চোটের কারণে। তাই লম্বা বিরতির পর একাদশে সুযোগ পান মেহেদী মারুফ। কিন্তু ব্যর্থ হন এই ওপেনার। উইকেট বিলিয়ে দেন কুমিল্লার ওয়াহাব রিয়াজকে। তিনে নেমে মোহাম্মদ মিঠুনও ফেরেন দ্রুত। গেইলের সঙ্গে ভুল বোঝাবুঝিতে হন রানআউট।

পুরো আসরে ঝিমিয়ে ঝিমিয়ে ব্যাটিং করা ক্যারিবিয়ান দানব গেইল পাওয়ার প্লের ফায়দাটা আদায় করে নিতে পারেননি এদিনও। তাতে ৬ ওভারে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ৩৪ রান তোলে রংপুর। রান তোলায় দলটির এই দুরবস্থার অবসান হয় রুশো মাঠে নামায়। ১০ ওভার শেষে তাদের সংগ্রহ গিয়ে ঠেকে ২ উইকেটে ৬৭তে।

দশম ওভারেই সাজঘরে ফিরতে পারতেন গেইল। সঞ্জিত সাহার বল ক্যাচ তোলেন স্কয়ার লেগে। কিন্তু মেহেদী হাসানের হাত ফসকে বেরিয়ে যায় বল। সেই আক্ষেপে বেশিক্ষণ পুড়তে হয়নি তাকে। কেননা পরের ওভারেই প্রথম বলেই গেইলকে তালুবন্দি করেন থিসারা পেরেরা। আর বোলার ছিলেন মেহেদী!

জীবন পাওয়ার পর মাত্র ১ রান যোগ করে গেইল বিদায় নেন ৪৬ রানে। ৬ চার ও ১ ছক্কা হাঁকালেও খেলেন ৪৪ বল। এর দুই ওভার পরে সঞ্জিতের বলে উইকেটের পেছনে রবি বোপারা ক্যাচ দিয়ে ফিরলে বেশ চাপে পড়ে রংপুর।

৭৬ রানে ৪ উইকেট হারানো রংপুরকে আরও চেপে ধরতে পারত কুমিল্লা। কিন্তু ১৩তম ওভারের প্রথম বলে রুশোর ক্যাচ ফেলেন পাকিস্তানি ওয়াহাব। আর খেসারত দিতে হয়েছে তার দলকে। জীবন পেয়ে গেইলের মতো ভুল করেননি দক্ষিণ আফ্রিকান তারকা রুশো।

একাদশে ফেরা হাওয়েলের সঙ্গে পঞ্চম উইকেটে ৭০ রান যোগ করেন রুশো। মাত্র ৪০ বলে। ইংলিশ তারকা হাওয়েলই ছিলেন আগ্রাসী। রুশো ৩১ বলে ৪ চার ও ২ ছয়ে ৪৪ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের শিকার হলেও তাণ্ডব চালিয়ে যান তিনি।

ইনিংসের শেষ ওভারে হাফসেঞ্চুরি তুলে নেন হাওয়েল। অপরাজিত থাকেন ২৮ বলে ৫৩ রানে। তার ইনিংসে ছিল ৩ চার ও ৫ ছয়। তার এই ঝড়ো ব্যাটিংয়ের কল্যাণে রংপুরের সংগ্রহ ১৬৫ রানে গিয়ে পৌঁছে। হাওয়েলের সঙ্গী নাহিদুল ইসলামের ব্যাট থেকে আসে ৩ বলে ৬ রান। ইনিংসের শেষ ৫ ওভার থেকে আসে ৭৪ রান।

সংক্ষিপ্ত স্কোর :

রংপুর রাইডার্স : ১৬৫/৫ (২০ ওভারে) (গেইল ৪৬, মারুফ ১, মিঠুন ৩, রুশো ৪৪, বোপারা ৩, হাওয়েল ৫৩*, নাহিদুল ৬; সাইফউদ্দিন ০/৪২, মেহেদী ১/২৮, ওয়াহাব ১/৪৯, সঞ্জিত ১/১৪, আফ্রিদি ০/১৯, থিসারা ০/৭)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড