• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাশরাফিদের চাই ১৮৭ রান, শুরুতেই ফিরলেন গেইল-রুশো

  অধিকার ডেস্ক    ২৮ জানুয়ারি ২০১৯, ২১:০৩

রনি তালুকদার
ঢাকা ডায়নামাইটসের হয়ে ৫২ রানের ইনিংস খেলেন রনি তালুকদার (ছবি : ক্রিকইনফো)

পুরো ইনিংসে হাফসেঞ্চুরি একটি। রনি তালুকদারের। তবে সতীর্থ ব্যাটসম্যানরাও রাখেন ছোট ছোট গুরুত্বপূর্ণ অবদান। তাতে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার লড়াইয়ে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্সকে ১৮৭ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

সোমবার চট্টগ্রামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ৬ উইকেটে ১৮৬ রান জমা করেছে ঢাকা। শুরুটা ধীরগতির হলেও ধীরে ধীরে রানের গতি বাড়ান সাকিবরা। তবে ইনিংসের শেষটায় ঝড়টা ঠিকঠাক না ওঠায় তাদের থামতে হয়েছে দুইশর নিচে।

১৯ বলে ২৮ রান করা সুনীল নারিনের কল্যাণে পাওয়ার প্লের ৬ ওভারে ৪৬ রান তোলা ঢাকা পরের ৯ ওভারে যোগ করে ৯৮ রান। এর কৃতিত্ব ৩২ বলে ৫২ রান করা রনির। তিনি মারেন ৬টি চার ও ১টি ছয়। বড় ইনিংস খেলতে না পারলেও তাকে ভালোই সঙ্গ দেন অধিনায়ক সাকিব। তিনি ১২ বলে করেন ২৫ রান।

শেষ ৫ ওভারে ঢাকার ইনিংসে যোগ হয় ৪২ রান। কিয়েরান পোলার্ড ২৩ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৭ রানে অপরাজিত থাকেন। রংপুরের পক্ষে ৩২ রানে ২ উইকেট নেন ফরহাদ রেজা। এছাড়া ১টি করে উইকেট দখল করেন অধিনায়ক মাশরাফি, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম ও শহিদুল ইসলাম।

এই প্রতিবেদন লেখার সময় পাওয়ার প্লের ৬ ওভার শেষে রংপুরের সংগ্রহ ২ উইকেটে ৬৩ রান। জয়ের জন্য ১৪ ওভারে তাদের দরকার আরও ১২৪ রান। দলটির হাতে রয়েছে ৮ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুরের। ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ ও পঞ্চম বলে আন্দ্রে রাসেল টানা সাজঘরে পাঠান ক্রিস গেইল ও রাইলে রুশোকে। আসরজুড়ে ছন্দহীন ওয়েস্ট ইন্ডিজ তারকা গেইল ফেরেন ব্যক্তিগত ১ রানে। মোকাবেলা করেন ৬ বল। আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো রুশো মারেন গোল্ডেন ডাক।

৫ রানে ২ উইকেট হারানোর ধাক্কা রংপুর কাটিয়ে উঠছে গেল ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান অ্যালেক্স হেলস ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে চড়ে। ওপেনার হেলস ১৫ বলে ৩০ ও চারে নামা ডি ভিলিয়ার্স ১৪ বলে ৩০ রানে উইকেটে আছেন।

সংক্ষিপ্ত স্কোর :

ঢাকা ডায়নামাইটস : ১৮৬/৬ (২০ ওভারে) (জাজাই ১৭, নারিন ২৮, তালুকদার ৫২, সাকিব ২৫, রাসেল ১৪, পোলার্ড ৩৭*, শুভাগত ১, নুরুল ৩*; নাহিদুল ০/২২, মাশরাফি ১/৩০, রেজা ২/৩২, নাজমুল অপু ১/৩৫, শফিউল ১/৩৫, শহিদুল ১/২৬)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড