• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার 'ডিআরএস'কেও বিতর্কিত করলেন আম্পায়ার 

ঢাকা ডায়নামাইটস
ঢাকা ডায়নামাইটসের খেলোয়াড়রা (ছবি : সংগৃহীত)

রাজশাহী কিংসের বিপক্ষে দ্বাদশ ওভারের শেষ বল করার জন্য প্রস্তুত ঢাকা ডায়নামাইটসের বোলার সুনিল নারিন। পিচের অপর প্রান্তে ব্যাট হাতে প্রস্তুত রায়ান টেন ডেসকাট। নারিন ওভারের শেষ বলটি লেগস্ট্যাম্প বরাবর করায় ব্যাটসম্যানের পা ছুঁয়ে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের গ্লাভসে জমা পড়া মাত্রই বোলার ও ফিল্ডাররা এলবিডব্লিউর আবেদন করেন। ফিল্ড আম্পায়ারের সাড়া না পেয়ে অবশেষে রিভিউ নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। 

টিভি রিপ্লে দেখে বোঝা যায় বলটি ডেসকাটের পায়ে নয়, লেগেছে গ্লাভসে। বলটি উইকেটরক্ষকের গ্লাভসে জমা পড়ায় ক্যাচ আউট হওয়ার কথা। কিন্তু 'নট আউটের' সিদ্ধান্ত দেন টিভি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। এমন সিদ্ধান্ত দেখে বিস্মিত ঢাকার সব খেলোয়াড় ও দর্শকরা।  

ডিআরএস নিয়ম অনুযায়ী, আবেদন যে আউটের জন্যই করা হোক, সম্ভাব্য সব আউটই যাচাই করে দেখতে হবে রিপ্লেতে। এলবিডব্লিউ না হলেও ব্যাটসম্যান কটবিহাইন্ড হয়েছিলেন কি না, সেটি আর দেখেননি টিভি আম্পায়ার। এই সিদ্ধান্তের বিরুদ্ধে ঢাকার ফিল্ডাররা জোর প্রতিবাদ জানালেও সিদ্ধান্ত বদলায়নি আম্পায়ার। টিভিতে এরপর এটির রিপ্লে দেখানো হয়নি একবারও।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ঢাকার তরুণ ক্রিকেটার নাইম শেখ জানালেন, 'আবেদনটি এলবিডাব্লিউ থাকলেও সোহান ভাই ক্যাচ ধরেছে। নিয়ম অনুযায়ী ডেসকাটকে আউট দেয়ার কথা কিন্তু আম্পায়ার আউট না দেওয়ায় আমরা সবাই একটু বিস্মিত হয়েছি।'

দলটির মিডিয়া ম্যানেজার আজম ইকবাল আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বললেন, 'খেলোয়াড়রা লেগ বিফোরের আবেদন করলেও বলটি এইজ হয়েছে। ছেলেরা আবেদনও করেছিল কিন্তু আম্পায়ার কীসের ভাবনায় বা ভিত্তিতে আউট দেননি তা নিয়ে আমরা বিস্মিত।' 

বিপিএলের ষষ্ঠ আসরের শুরুর কয়েকদিন ডিআরএসে আলট্রা এজ ছিল না।  সে সময়টায় মাঠের কয়েকটি সিদ্ধান্ত বদলে গিয়েছিল তৃতীয় আম্পায়ারের কাছে। আলট্রা এজ ছাড়া কীভাবে শতভাগ নিশ্চিত হতে পেরেছিলেন তৃতীয় আম্পায়ার, সেটি নিয়ে প্রশ্ন উঠেছিল হাজারো। আলট্রা এজ যোগ হওয়ার পর বিতর্ক কমেছিল। সিলেট পর্বে প্রথম দিনে ডিআরএসই ছিল না। কিন্তু দ্বিতীয় দিনে ডিআরএস যোগ করা হলেও এবার আম্পায়াররা সেই বিতর্কের জন্ম দিল আবারও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড