• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিধ্বংসী তাসকিন, খরুচে বোলিংয়ের রেকর্ড আল আমিনের

  অধিকার ডেস্ক    ০৯ জানুয়ারি ২০১৯, ১৮:১৫

তাসকিন আহমেদ-আমিন হোসেন
তাসকিন আহমেদ-আমিন হোসেন (ছবি : সম্পাদিত)

তাসকিন আহমেদ বিধ্বংসী বোলিং করে চলতি বিপিএলে প্রথম জয় এনে দিয়েছেন দলকে। আর সেই ম্যাচেই কি না অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডে নাম উঠেছে সতীর্থ আল আমিন হোসেনের! চিটাগং ভাইকিংসের বিপক্ষে সিলেট সিক্সার্সের হয়ে ২৮ রানে ৪ উইকেট নিয়েছেন তাসকিন। আর আল আমিন বিপিএলে রেকর্ড ৫৭ রান বিলিয়ে থেকেছেন উইকেটশূন্য!

বিপিএলে বুধবারের প্রথম ম্যাচে নাটকীয়তার কমতি ছিল না কোনো দিক থেকেই! শুরুতে ৩ উইকেট হারিয়েও ৫ উইকেটে ১৬৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় সিলেট। হাফসেঞ্চুরি হাঁকান দলটির অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও নিকোলাস পুরান। তরুণ আফিফ হোসেনও খেলেন ঝড়ো ইনিংস।

এরপর লক্ষ্য তাড়া করতে নেমে মাঝপথে খেই হারায় চিটাগং। এক পর্যায়ে শেষ দুই ওভারে জয়ের জন্য তাদের দরকার ছিল ৩৮ রান। রবি ফ্রাইলিঙ্ক ২৪ বলে অপরাজিত ৪৪ রান করে সেরা চেষ্টাটাই করেছিলেন। কিন্তু তাদের হার মানতে হয় ৫ রানের ব্যবধানে।

এ ম্যাচে বল হাতে সিলেটের জয়ের নায়ক যদি হন তাসকিন, তবে জয়ের ব্যবধান কমানোর দায়টা যায় আল আমিনের কাঁধে। বিপিএলের ইতিহাসে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড গড়েছেন তিনি। ৪ ওভারে দিয়েছেন ৫৭ রান।

এতদিন যৌথভাবে এই রেকর্ড দখলে রেখেছিলেন দিলশান মুনাবিরা ও কামরুল ইসলাম রাব্বি। দুজনেই দিয়েছিলেন ৪ ওভারে ৫৪ রান। কাকতালীয় ব্যাপার হলো, দুজনেই লজ্জার কীর্তি গড়েছিলেন সিলেট ফ্র্যাঞ্চাইজির হয়ে!

২০১৫ সালে অন্য মালিকানায় থাকা সিলেট সুপার স্টার্সের হয়ে লঙ্কান অফ স্পিনার মুনাবিরা ৫৪ রান দিয়েছিলেন। আরও কাকতালীয়ভাবে সে ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল চিটাগং ভাইকিংসই! আর গেল মৌসুমে সিক্সার্সের পেসার রাব্বির ৪ ওভারে ৫৪ রান নিয়েছিলেন রাজশাহী কিংসের ব্যাটসম্যানরা।

আল আমিনের অনুজ্জ্বল পারফরম্যান্সের দিনে আলো ছড়িয়েছেন তাসকিন। জাতীয় দলে ফেরার লড়াইতে আছেন এই ডানহাতি। শুরুতে আফগান তারকা মোহাম্মদ শেহজাদকে বিদায় করার পর ক্রিজে জেঁকে বসা মোহাম্মদ আশরাফুলকেও ফেরান তিনি। এরপর ব্যক্তিগত শেষ ওভারের শেষ দুই বলে তাসকিন তুলে নেন সিকান্দার রাজা ও নাঈম হাসানের উইকেট।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড