• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলে গ্রুপ পর্বের সেরা বোলার যারা

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২০, ২২:৫১
মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান (ছবি: সংগৃহীত)

শেষ হয়েছে বঙ্গবন্ধু বিপিএলের গ্রুপ পর্ব। এ পর্বে অনুষ্ঠিত হয়েছে মোট ৪২টি ম্যাচ। শিরোপার দৌড়ে টিকে রয়েছে মাত্র ৪টি দল। এক দিন বিরতি দিয়ে ১৩ জানুয়ারি শুরু হবে টুর্নামেন্টের প্লে অফ। ব্যাটে বলের লড়াইয়ে আবারও মাঠে নামবে চট্টগ্রাম, রাজশাহী, ঢাকা ও খুলনা।

গ্রুপ পর্ব শেষে বিপিএলের উইকেট শিকারের তালিকায় শীর্ষে আছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। টুর্নামেন্টে এবার দেশি পেসারদের দাপটই বেশি দেখা গেছে। সেরা পাঁচে চারজনই দেশি পেসার।

এক নজরে দেখে নিন বঙ্গবন্ধু বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকা

মুস্তাফিজুর রহমান (রংপুর রেঞ্জার্স) গ্রুপ পর্ব শেষে বঙ্গবন্ধু বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার রংপুর রেঞ্জার্সের মুস্তাফিজুর রহমান। ১২ ম্যাচে মোট ২০ উইকেট নিয়েছেন তিনি। তার সেরা বোলিং ১০ রানে ৩ উইকেট।

রবি ফ্রাইলিঙ্ক (খুলনা টাইগার্স) দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার রবি ফ্রাইলিঙ্ক। একমাত্র বিদেশি হিসেবে সেরা পাঁচে আছেন তিনি। খুলনা টাইগার্সের এ বোলার ১২ ম্যাচে নিয়েছেন ১৮ উইকেট। তার সেরা বোলিং ১৬ রানে ৫ উইকেট।

মেহেদী হাসান রানা (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স) দীর্ঘ সময় বঙ্গবন্ধু বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার ছিলেন মেহেদী হাসান রানা। এবারের বিপিএলের সেরা প্রাপ্তিই এ বোলার। তবে চট্টগ্রামের শেষ কয়েকটি ম্যাচে সুযোগ পাননি তিনি। মাত্র ৮ ম্যাচে খেলেই তিনি নিয়েছেন ১৭ উইকেট। তালিকায় তিনি রয়েছেন তিন নম্বরে। তার সেরা বোলিং ২৩ রানে ৪ উইকেট।

শহিদুল ইসলাম (খুলনা টাইগার্স) ২৫ বছর বয়সী পেসার শহিদুল ইসলাম রয়েছে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় চার নম্বরে। এ বোলার নিয়েছেন রানার সমান ১৭ উইকেট। তার সেরা বোলিং ২৩ রানে ৪ উইকেট।

রুবেল হোসেন (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স) পঞ্চম স্থানে রয়েছেন চট্টগ্রামের পেসার রুবেল হোসেন। জাতীয় দলের এ তারকা পেসার নিয়েছেন ১৬ উইকেট। তার সেরা বোলিং ১৭ রানে ৩ উইকেট।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড