• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বুড়ো’ তারকা উড়িয়ে এনেও ভাগ্য ফেরেনি রংপুরের

  নিজস্ব প্রতিবেদক

০২ জানুয়ারি ২০২০, ২৩:১৪
শেন ওয়াটসন
শেন ওয়াটসন (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের তলানির দুটো দলের একটি রংপুর রেঞ্জার্স। দলটি ৯ ম্যাচে জয় পেয়েছে মাত্র ৩ ম্যাচে। টুর্নামেন্টের মাঝপথে অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার শেন ওয়াটসনকে উড়িয়ে আনলেও ভাগ্য ফেরেনি তাদের। বরং ওয়াটসনের টানা ব্যর্থতা আরও চাপে ফেলেছে রংপুরকে।

বিপিএলের প্রথম পাঁচ ম্যাচে রংপুর জয় পায় মাত্র একটিতে। ধুঁকতে থাকা দলটি এরপরই উড়িয়ে আনে ওয়াটসনকে। সাবেক এই অজি তারকা ২৬ ডিসেম্বর যোগ দেন রংপুরে। দলের নেতৃত্ব ভারও দেওয়া হয় তাকে। তবে রংপুরকে চরমভাবে হতাশই করেছেন এ অলরাউন্ডার। এখন পর্যন্ত চারটি ম্যাচে খেলেন তিনি। এর মধ্যে রংপুর দুই ম্যাচে জয় পেলেও কোনো ম্যাচেই ব্যাট হাসেনি ওয়াটসনের। চার ম্যাচে তার রান যথাক্রমে ৫, ১, ৭, ২। মোট ৩২ বল খেলে তিনি করেন ১৫ রান।

তারকা খ্যাতির বিচারে ওয়াটসনই বঙ্গবন্ধু বিপিএলের সবচেয়ে বড় তারকা। অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট খেলেছেন ৫৯টি। এছাড়া ১৯০টি ওয়ানডে ও ৫৮টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলেছেন এই ডান হাতি পেস বোলিং অলরাউন্ডার। আইপিএলসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টুয়েন্টি লিগগুলোতেও সফলতার সঙ্গেই খেলেছেন তিনি।

একসময় ব্যাট হাতে ঝড় আর বল হাতে আগুন ঝরানো ওয়াটসন এখন যেন সাধারণ মানের খেলোয়াড়। না পারেন ব্যাট করতে, না পারেন বল করতে। বিপিএলে বাজে শটে আউট হয়েছেন, চেহারায় বয়সের ছাপও স্পষ্ট। বয়স ৩৮ পেরিয়েছে। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার জার্সিতে শেষবার মাঠে নামা এ ক্রিকেটার এখন ক্যারিয়ারের শেষ সময়ে দাঁড়িয়ে। তাই বড় তারকাকে বুড়ো বয়সে দলে ভিড়িয়ে লাভের চেয়ে ক্ষতিই বেশি হলো রংপুরের।

ওডি/এমএমএ/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড