• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু বিপিএলে ঝড় তোলা ৫ ইনিংস

  ক্রীড়া ডেস্ক

২৫ ডিসেম্বর ২০১৯, ২২:৪১
মুশফিক
দেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ইনিংস মুশফিকের (ছবি: সংগৃহীত)

দুই পর্বে ভাগ হয়ে ইতোমধ্যে শেষ হয়েছে বঙ্গবন্ধু বিপিএলের ২০টি ম্যাচ। প্রতিটি দলই গ্রুপ পর্বে নিজেদের প্রায় অর্ধেক ম্যাচ খেলে ফেলেছে। দুই দিন বিরতির দিয়ে ২৭ ডিসেম্বর থেকে আবারও ঢাকায় শুরু হবে ৭ দলের লড়াই।

এখন পর্যন্ত টুর্নামেন্টে সেঞ্চুরি হয়েছে দুটি। এছাড়া ব্যাট হাতে ঝড় তুলেছেন অনেক ব্যাটসম্যানই। আসুন জেনে নিই, বিপিএলের এ বিশেষ আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ পাঁচটি ইনিংস খেলেছেন কারা-

আন্দ্রে ফ্লেচার (১০৩, অপরাজিত)

এখন পর্যন্ত বঙ্গবন্ধু বিপিএলের সর্বোচ্চ ইনিংসটি খেলেছেন উইন্ডিজ ক্রিকেটার আন্দ্রে ফ্লেচার। সিলেট থান্ডারের এ ক্রিকেটার খুলনা টাইগার্সে বিপক্ষে এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরির হাঁকান। ৫৭ বলে ১০৩ রান করে অপরাজিত থাকেন তিনি। এ ইনিংস খেলতে তিনি মারেন ১১টি চার ও ৫টি বিশাল ছক্কা।

ডেভিড মালান (১০০, অপরাজিত)

এবারের বিপিএলে এখন পর্যন্ত সেঞ্চুরি হয়েছে দুটি। ফ্লেচারের পর ২০তম ম্যাচে সেঞ্চুরির দেখা পান ইংলিশ ক্রিকেটার ডেভিড মালান। যদিও সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি তিনি। কুমিল্লা ওয়ারিয়র্সের এ ব্যাটসম্যান রাজশাহী রয়্যালসের বিপক্ষে ৫৪ বলে ঠিক ১০০ রান করে অপরাজিত থাকেন। ৯ চার ও ৫ ছয়ে এ রান করেন তিনি।

ভানুকা রাজাপাকসে (৯৬, অপরাজিত)

তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসটি খেলেছেন শ্রীলঙ্কান ক্রিকেটার ভানুকা রাজাপাকসে। তিনি ঢাকা প্লাটুনের বিপক্ষে ৬৫ বলে ৯৬ রান করে অপরাজিত থাকেন। কুমিল্লা ওয়ারিয়র্সের এ ব্যাটসম্যান ৪ চার ও ৭ ছয়ে তার ইনিংসটি সাজান।

মুশফিকুর রহীম (৯৬)

বাংলাদেশিদের মধ্যে এখন পর্যন্ত ব্যক্তিগত ইনিংসটি খেলেছেন মুশফিকুর রহীম। খুলনা টাইগার্সের এ উইকেটরক্ষক ব্যাটসম্যান সেঞ্চুরির আশা জাগিয়েও শেষ পর্যন্ত অবশ্য হতাশ করেছেন। রাজশাহী রয়্যালসের বিপক্ষে ৯৬ রানের ম্যাচজয়ী ইনিংস খেলে আউট হন মুশফিক। ৫১ বলে ৯ চার ও ৪ ছয়ে দুর্দান্ত এ ইনিংসটি খেলেন তিনি।

জনসন চার্লস (৯০)

বঙ্গবন্ধু বিপিএলের এবারের আসরের পঞ্চম সর্বোচ্চ ইনিংসটি জনসন চার্লসের। ফ্লেচারের সেঞ্চুরির ম্যাচে সিলেট থান্ডারের হয়ে ৯০ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন চার্লস। তিনি হাঁকান ১১টি চার ও ৫টি ছয়। ফ্লেচার ও চার্লসের ব্যাটিংয়ে রাজশাহীর বিপক্ষে সে ম্যাচে সিলেট ২৩২ রানের বিশাল স্কোর গড়ে তোলে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড