• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবের ঘটনায় চরম শিক্ষা পেয়েছে বিসিবি

  ক্রীড়া ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ২১:০৫
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন (ছবি : সংগৃহীত)

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সবধরনের ক্রিকেটে সাকিব আল হাসানকে দুই বছর নিষিদ্ধ করে আইসিসি। তবে দায় স্বীকার করে নেওয়ায় এক বছর নিষেধাজ্ঞা শিথিলও করা হয়। সাকিবের নিষেধাজ্ঞার ঘটনায় টনক নড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তাই তো এবারের বিপিএলে প্রত্যেক দলে একজন দুর্নীতি দমন কর্মকর্তা নিয়োগ দিচ্ছে সংস্থাটি।

অতীতে বিপিএলে বেশ কিছু দুর্নীতির ঘটনা ঘটেছে। যার মধ্যে জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের স্পট ফিক্সিং সবচেয়ে আলোচিত। এছাড়া গত বিপিএলে চট্টগ্রাম ভাইকিংসের লজিস্টিক ম্যানেজার শাকিল আবেদীন চট্টগ্রামের চার ক্রিকেটারকে দল পাইয়ে দেওয়ার অনৈতিক প্রস্তাব দিয়েছিলেন। সেটা ফিক্সিং না হলেও তাকে নিষিদ্ধ করতে যাচ্ছে বিসিবি।

তবে সব কিছু চাপিয়ে স্পট ফিক্সিংয়ের ঘটনায় বিসিবি সবচেয়ে বড় শিক্ষাটা পেয়েছেন সাকিবের নিষেধাজ্ঞায়। আইসিসি এই অলরাউন্ডারকে শাস্তি দেওয়ায় নড়েচড়ে বসেছে তারা। এই ধরনের কর্মকাণ্ড থেকে ক্রিকেটারদের বিরত রাখতে গুরুত্বপূর্ণ উদ্যোগ নিয়েছে বিসিবি।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিসিবি সভাপতি নাজমুল হাসান গণমাধ্যমকে বলেছেন, ‘অ্যান্টি-করাপশন ইউনিট (এসিইউ) আছে, তারা দেখবে। আমরা সব দলের সঙ্গেই একজন করে (কর্মকর্তা) দিয়ে দিচ্ছি। আমরা খুবই সিরিয়াস।’

এসব কর্মকর্তা নিয়োগ দেওয়ার পুরো প্রক্রিয়া বিসিবির দুর্নীতি দমন ইউনিটই স্বাধীনভাবে সম্পন্ন করবে। বোর্ড এ ব্যাপারে নাক গলাবে না বলে জানালেন নাজমুল—‘আমাদের এখানে এসিইউ আছে, তারা কথাবার্তা বলে নিয়োগ দিয়ে থাকেন। আমরা জানিও না কে আসবে। আবার আমরাও জানতে চাই না। কারণ তাদের এই জায়গায় স্বাধীনভাবে কাজ করতে দেই আমরা।’

ওডি/এসএম

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড