• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের সেরা পাঁচটি ইনিংস

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ১৮:১৭
তামিম, গেইল ও সাব্বির
বাঁ থেকে তামিম, গেইল ও সাব্বির (ছবি: সংগৃহীত)

শুরু হয়ে গেছে বিপিএল উন্মাদনা। আগামী ১১ ডিসেম্বর মাঠে গড়াবে বিপিএলের সপ্তম আসর। ইতোমধ্যেই নিজেদের গুছিয়ে ফেলেছে দলগুলো। এবার শুধু দলগুলোর মাঠে নামার পালা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের ইয়াচ দিয়ে শুরু হবে বিপিএলের এবারের আসর।

গত ছয় আসরে দেশি-বিদেশি তারকা ক্রিকেটাররা বিপিএল মাতিয়েছে। ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, আন্দ্রে রাসেল, ডি ভিলিয়ার্স ও স্মিথের মতো ক্রিকেটাররা খেলেছেন বিপিএল। গত ছয় আসরে দেশি ও বিদেশি ব্যাটসম্যানরা খেলেছেন অনেক বিধ্বংসী ইনিংস। আসুন জেনে নিই, বিপিএলের সেরা পাঁচটি ইনিংস সম্পর্কে।

১৪৬ (অপরাজিত)— বিপিএলের সেরা পাঁচ ইনিংসের তিনটিই খেলেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। টুর্নামেন্টের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসটি তারই। ২০১৭ সালে রংপুর রাইডার্সের জার্সিতে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬৯ বলে অপরাজিত ১৪৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন গেইল। এ ইনিংস খেলতে তিনি হাঁকান ৫টি চারের পাশাপাশি ১৮টি বিশাল ছক্কা।

১৪১ (অপরাজিত)বিপিএলের দ্বিতীয় সেরা ইনিংসটি খেলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বিপিএলের গত আসরের ফাইনালে মাত্র ৬১ বলে ১৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তামিম। তার এ ইনিংসে ভর করেই ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তামিম পুরো ইনিংসে ১০টি চার ও ১১টি ছক্কা হাঁকান।

১২৬ (অপরাজিত)— বিপিএলের তৃতীয় সর্বোচ্চ ইনিংসটি আসে গেইলের ব্যাট থেকে। এ ইনিংসটি তিনি ২০১৭ সালে রংপুর রাইডার্সের হয়ে খেলেন। ৫১ বলে ১২৬ রানের বিধ্বংসী ইনিংসটি তিনি খেলেন খুলনা টাইটান্সের বিপক্ষে। ৬ চার ও ১৪ ছক্কায় এ ইনিংস সাজান গেইল।

১২২ বিপিএলের চতুর্থ সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসটির মালিক বাংলাদেশি ক্রিকেটার সাব্বির রহমান। ২০১৬ সালে রাজশাহী কিংসের হয়ে সেঞ্চুরি হাঁকান তিনি। বরিশাল বুলসের বিপক্ষে ৬১ বলে সমান ৯ চার ও ছক্কায় ১২২ রান করেন সাব্বির।

১১৬— ২০১৩ সালে ১১৬ রানের আরও একটি বিধ্বংসী ইনিংস খেলেন গেইল। ঢাকা গ্লাডিয়েটর্সের বিপক্ষে বরিশাল বার্নার্সের হয়ে এ রান করেন গেইল। ৬১ বলে ৬ চার ও ১১ ছক্কায় এ ইনিংস সাজান তিনি।

ওডি/এমএমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড