• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাপানের আমদানিকৃত পোশাক খাতে সর্বোচ্চ পর্যায়ে বাংলাদেশ

  অধিকার ডেস্ক    ২২ অক্টোবর ২০১৮, ১৬:৩১

রাবাব ফাতিমা
জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। (ছবি : সংগ্রহীত)

জাপানের মোট তৈরি পোশাক আমদানির শতকরা ৫ দশমিক ৯ শতাংশ সরবরাহ করছে বাংলাদেশ। চলতি বছরের জানুয়ারি থেকে শুরু করে এ পর্যন্ত দেশটির পোশাক খাতে বাংলাদেশের প্রবৃদ্ধি ১২৮ দশমিক ২ শতাংশ, যা রপ্তানিকারক অন্য সব দেশগুলোর মধ্যে সর্বোচ্চ। সোমবার (২২ অক্টোবর) জাপানের রাজধানী টোকিওয় আয়োজিত এক মেলায় দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা এ তথ্য নিশ্চিত করেন।

সে সময় বাংলাদেশের এ রাষ্ট্রদূত উল্লেখ করেন, ‘বাংলাদেশের তৈরি পোশাক বিশেষ করে নীটওয়্যার প্রতিষ্ঠানগুলো অত্যন্ত যত্ন সহকারে জাপানের জন্য পণ্য তৈরি করছে। নীটওয়্যার জাপানের এক নাম্বার রপ্তানি পণ্য হওয়ায় বাংলাদেশ গর্ববোধ করে।’

সোমবার (২২ অক্টোবর) রাজধানী টোকিওতে শুরু হওয়া ফ্যাশন ওয়ার্ল্ড টোকিও– ২০১৮ এ অংশ নিয়েছে বাংলাদেশ। সেমিনার ভেন্যুতে আয়োজিত মেলায় দেশটির বাজারে বাংলাদেশের পোশাক খাতের সম্ভাবনা নিয়ে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেন, ‘বাংলাদেশের পোশাক শিল্প প্রতিষ্ঠানগুলো বিশ্বের স্বনামধন্য সব ব্রান্ডের জন্য পণ্য তৈরি করছে। আমরা ভবিষ্যতে তা জাপানের জন্যও করতে চাই। এই মেলা জাপানে বাংলাদেশী উন্নতমানের পণ্যসামগ্রীর বাজার সম্প্রসারণে এবং জাপান-বাংলাদেশ বাণিজ্য সম্পর্ক আরও গভীর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

সে সময় তিনি মেলায় বাংলাদেশের সব স্টলগুলো পরিদর্শন করে দেখন। একইসঙ্গে ব্যবসায়ীদের সঙ্গেও কথা বলেন জাপানে নিযুক্ত বাংলাদেশের এ রাষ্ট্রদূত।

উল্লেখ্য, বাংলাদেশের মোট ৮টি তৈরি পোশাক ও চামড়া শিল্প প্রতিষ্ঠান টোকিও বিগ সাইটের এই মেলায় অংশগ্রহণ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড