• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গারা এখন সবাই আমার মতো নাদুস-নুদুস : মায়া

  নিজস্ব প্রতিবেদক

১৩ অক্টোবর ২০১৮, ১৭:৪৯
মায়া
ফাইল ছবি

মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে প্রথমে রোহিঙ্গারা যখন দেশে আসে, সবার তাদের শরীরে ছিল শুধু হাড্ডিসার কঙ্কাল। কিন্তু এখন সবাই আমার মতো নাদুস-নুদুস হয়ে গেছে। মোটা স্বাস্থ্যবান হয়ে গেছে। কোরবানির সময় গরুও কোরবানি করছে রোহিঙ্গারা এমন মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

শনিবার (১৩ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ত্রাণমন্ত্রী বলেন, ‘বলা নেই কওয়া নেই লাখ লাখ রোহিঙ্গা দেশে এসে হাজির। জনদরদি শেখ হাসিনা সবাইকে আশ্রয় দিয়েছেন। মাদার অব হিউম্যানিটি সবাইকে আশ্রয়সহ সকল মৌলিক চাহিদা দিচ্ছেন। রোহিঙ্গাদের আমরা দুই লাখ ২৫ ঘর বানিয়ে দিয়েছি, ৬ হাজার টিউবওয়েল স্থাপন করে দিয়েছি, ৩০ হাজার গর্ভবতী মায়ের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছি। কেউ বলতে পারবে না, বিনা চিকিৎসায় কিংবা না খেয়ে একটি রোহিঙ্গাও মারা গেছে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড