• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দায়বদ্ধতা থেকে টিভি চ্যানেলে অনুষ্ঠান সম্প্রচারের আহ্বান প্রধানমন্ত্রীর

  অধিকার ডেস্ক

১০ অক্টোবর ২০১৮, ১৯:০৮
শেখ হাসিনা
ছবি : সংগৃহীত

টেলিভিশন চ্যানেলগুলোতে সামাজিক দায়িত্ববোধ থেকেই বেশি বেশি শিক্ষামূলক অনুষ্ঠান সম্প্রচারের আহ্বান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১০ অক্টোবর) প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ে তিনি এ আহ্বান জানান। বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাসেসিয়েশন অব প্রাইভেট টেলিভিশন চ্যানেল ওনার্স (এটিসিও)-এর নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎকালে মালিকদের প্রতি এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সমাজ বিনির্মাণেও টিভি চ্যানেলের গুরুত্ব তুলে ধরে শেখ হাসিনা বলেন, ‘জনগণ মনোরঞ্জনের জন্য যে টেলিভিশন দেখে, সেটাকে শিক্ষার একটি অন্যতম মাধ্যম হিসেবে সমাজ বিনির্মাণেও ব্যবহার করা যায়।’ তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য নতুন নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। পাশাপাশি আমরা দেশকে যেকোনো অপশক্তির কবল থেকে দূরে রাখতে চাই। গণমাধ্যম বিশেষ করে টেলিভিশন চ্যানেলগুলো দেশের শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়ার বিকাশে ভূমিকা রেখে এক্ষেত্রে কার্যকরী অবদান রাখতে পারে।’

সমাজে যেন কোনো অশুভ কাজ না হয়, সুন্দরভাবে গড়ে উঠতে পারে, সমাজকে যেন এগিয়ে নিয়ে যেতে পারি উল্লেখ করে এটিসিও মালিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘মানুষের শিক্ষা-দীক্ষা সেটা যেন আরও বিকশিত হতে পারে, আমাদের সাংস্কৃতিক চর্চাটা যেন আরও বিকশিত হয়, সাহিত্য চর্চাটা বিকশিত হয়, সেইসঙ্গে আমাদের খেলাধুলা বিকশিত হতে পারে, যেটা মানুষের শারীরিক ও মানসিক বিকাশের সঙ্গে সঙ্গে চরিত্র গঠনসহ সবদিক থেকে সহযোগিতা করবে, সেই বিষয়গুলো আপনারা আপনাদের টেলিভিশনে সম্প্রচার করবেন।’ তিনি আরও বলেন, ‘জঙ্গিবাদ-সন্ত্রাস সমগ্র বিশ্বব্যাপীই একটা সমস্যা। যদিও এখন পর্যন্ত আমাদের দেশে এই জঙ্গিবাদ সন্ত্রাসকে আমরা নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। কিন্তু এর ওপর সারাক্ষণ নজরদারি রাখতে হচ্ছে, যেন কোথাও কোনো রকম মানুষের ক্ষতি করতে না পারে।’

সাক্ষাৎকালে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, এটিসিও’র চেয়ারম্যান সালমান এফ রহমান, পরিচালক ইকবাল সোবহান চৌধুরী, সিনিয়র সহসভাপতি মোজাম্মেল বাবু ও ইন্ডিটেনডেন্ট টেলিভিশনের নাজমুল হাসান পাপন এমপি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, তথ্য সচিব আব্দুল মালেক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ও প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড