• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাড়ে তিন কোটি টাকা মূল্যের সোনাসহ মালয়েশিয়ার নাগরিক আটক

  অধিকার ডেস্ক    ১৫ অক্টোবর ২০১৮, ০৮:২২

শাহজালালে সোনাসহ মালয়েশিয়ার নাগরিক আটক (ছবি: প্রতীকী)

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাত কেজি সোনাসহ চীনা বংশোদ্ভূত মালয়েশিয়ার এক নাগরিককে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। আটক নাগরিকের নাম চ্যান গি কিয়ং।

রবিবার (১৪ অক্টোবর) রাতে তাকে আটক করা হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী।

অথেলো চৌধুরী বলেন, ‘রবিবার রাত ১০টার দিকে মালিন্দো এয়ারের একটি ফ্লাইটে চ্যান গি কিয়ং ঢাকা আসেন। বিমানবন্দরের ভেতর প্রবেশ করার পর ১১ নম্বর ব্রিজে অবস্থান নেওয়া চ্যানের চলাফেরা সন্দেহজনক হওয়ায় গোপন সংবাদের ভিত্তিতে আগে থেকেই অবস্থান নেওয়া কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম তাকে অনুসরণ করে।

গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তার কাছে শুল্ককর আরোপযোগ্য কোনো ধরনের পণ্য আছে কিনা সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি তা অস্বীকার করেন। এমনকি তার নিকট কোনো ব্যাগেজ ঘোষণাপত্রও পাওয়া যায়নি।

পরে তার দেহ তল্লাশি করা হলে শার্টের নিচে থাকা স্যান্ডো গেঞ্জির ভিতরে একটি ভিন্নধর্মী জ্যাকেট পাওয়া যায়। এ সময় বিমানবন্দরে বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জ্যাকেটের মধ্যে সাতটি ছোট ছোট পকেট থেকে কার্বন পেপারে মোড়ানো হলুদ স্কচটেপে পেঁচানো সাতটি সোনার বার উদ্ধার করা হয়। সোনার বারগুলোর প্রতিটির ওজন এক কেজি করে মোট ওজন সাত কেজি।’

তিনি আরও জানান, উদ্ধারকৃত সোনার বারগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় তিন কোটি ৫০ লাখ টাকা।

আটকের এ ঘটনায় ‘দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯’ ও ‘স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪’ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে আটক যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে বলে জানিয়েছেন ডেপুটি কমিশনার।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড