• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অজিদের শিরোপা জেতার সুযোগ দেখছেন ব্রেট লি

  ক্রীড়া ডেস্ক

১৫ অক্টোবর ২০২১, ১৮:১২
অস্ট্রেলিয়ার গতিরাজ ব্রেট লি
অস্ট্রেলিয়ার গতিরাজ ব্রেট লি। (ছবি: সংগৃহীত)

ওয়ানডেতে পাঁচবার (সবচেয়ে বেশি) বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। তবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এখনো শিরোপা জিততে পারেনি টানা তিন বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দুয়ারে যখন কড়া নাড়ছে আরেকটি টি-টুয়েন্টি বিশ্বকাপ, তখন শিরোপা জিততে উন্মুখ হয়ে আছে অস্ট্রেলিয়া। এবার অজিদের শিরোপা জেতার সুযোগ দেখছেন দেশটির সাবেক গতিরাজ ব্রেট লিও।

আগের ছয় টি-টুয়েন্টি বিশ্বকাপে কেবল একবার ফাইনালে উঠেছিল অস্ট্রেলিয়া। ২০১০ সালে সেই ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল তাদের। এবার অ্যারন ফিঞ্চ-ডেভিড ওয়ার্নার-স্টিভেন স্মিথদের হাত ধরে অস্ট্রেলিয়ার শিরোপা জেতার সুযোগ দেখছেন লি।

তিনি মনে করেন, এবারের বিশ্বকাপে সম্ভাব্য সেরা খেলোয়াড়দের নিয়েই স্কোয়াড সাজিয়েছে অস্ট্রেলিয়া। দলটিকে তাদের ইতিহাসের অন্যতম সেরা দলও মানছেন লি।

বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা সাবেক এই ফাস্ট বোলার বলেছেন, ‘আমি মনে করি এটি অস্ট্রেলিয়ার সেরা স্কোয়াডগুলোর একটি। আমি একজন দেশপ্রেমিক। আমি চাই অস্ট্রেলিয়া জিতুক। এটা বিশ্বাস করি যে তারা জিততে পারে।’

আরও পড়ুন : বাংলাদেশকে ভয় পায় না পাপুয়া নিউগিনি

বেন স্টোকস-জোফরা আর্চার না থাকলেও ইংল্যান্ডেরও সুযোগ দেখছেন লি। ইয়ন মরগান-জস বাটলাররা অন্য দলগুলোর জন্য হুমকি হতে পারেন বলে মনে করেন তিনি। তবে ইংলিশদের চেয়ে ভারতকে এগিয়ে রাখছেন ৪৪ বছর বয়সী এই ফাস্ট বোলার।

টি-টুয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে একমাত্র হ্যাটট্রিকধারী এই বোলারের ভাষ্য, ‘ভারত অবশ্যই সেরা ক্রিকেটটাই খেলবে। তারাও বিশ্বকাপ জিততে পারে।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড