• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতিহাস গড়তে মেয়ে যাচ্ছে সিঙ্গাপুর, ছুটে এলেন বাবা

  ক্রীড়া ডেস্ক

০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৮
বাংলাদেশ নারী হকি দল
বাংলাদেশ নারী হকি দল (ছবি : সংগৃহীত)

দেশের হকির ইতিহাসে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ নারী হকি দল। এএফসি অনূর্ধ্ব-২১ নারী হকি টুর্নামেন্টে অংশ নিতে সিঙ্গাপুর গেল আয়শা-অর্পিতারা। শুধু অংশগ্রহণই নয়, ইতিহাস গড়ে দেশের জন্য সাফল্য নিয়ে আসতে চায় তারা। সঙ্গে বাছাই পর্বের বাধা পেরিয়ে প্রমিলারা অংশ নিতে চায় ২০২০ ওমেন্স জুনিয়র এশিয়া কাপে। 

আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিতে প্রথমবার ঘর ছেড়ে দেশের বাহিরে যাচ্ছে মেয়েরা। এমন মুহূর্তে কন্যাকে জড়িয়ে ধরে বাবার এমন অশ্রু বিরহ কিংবা বেদনার নয় বরং আনন্দের, গৌরবের। মেয়ের প্রথম বিদেশ সফর, তাইতো তাকে এক নজর দেখতে সুদূর ঠাকুরগাঁও থেকে বাবার ছুটে আসা। আকুতি ভরা কণ্ঠে পরম মমতার ছোঁয়া।

ঠাকুরগাঁও থেকে ছুটে আসা বাবা বলেন, ‘অনেকে বলছে ওখানে (বিমানবন্দরে) গেলে ঢুকতে দিবে না। অনেক সমস্যা আছে। সেই সমস্যাগুলোর তোয়াক্কা না করে আমি আসলাম। এসে মেয়ের সঙ্গে আমি দেখা করলাম।’

খেলোয়াড়রা বলছেন, ‘অনেক ভালো লাগছে। তবে একটা জিনিস খারাপ লাগছে বাবা-মাকে ছেড়ে যেতে হচ্ছে। জার্নিটা আমরা জেলাসি ফিল করছে। যে প্রথমবার প্লেনে চড়ছি। আমাদের লক্ষ থাকবে আমাদের ভালো খেলা উপহার দেয়া আর নিজেদের লক্ষ্য পূরণ করা।’

দেশের নারী হকির ইতিহাসে প্রথমবারের মতো দল গঠন। আর তার তিনমাসের মধ্যেই আন্তর্জাতিক কোনো টুর্নামেন্ট অংশগ্রহণ। দলের ১৮ সদস্যের সবার এটাই প্রথম বিদেশ সফর। এমনকি ফেডারেশনের পক্ষ থেকে দেয়া ব্লেজারের মাধ্যমে এই প্রথম গায়ে তা জড়ানো। তবে সে আনাড়ি ভাব কাটিয়ে লক্ষ্যটা এএফসি টুর্নামেন্টে ইতিবাচক ফল অর্জন।

প্রায় তিন বছরের পরিকল্পনা আর নিরলস শ্রমে দাঁড়িয়েছে এই দলটি। তাইতো এমন দিনে আনন্দ-অশ্রু ঝরল কোচদের চোখেও। কঠিন বাধাকে পাশ কাটিয়ে তাদের প্রত্যাশা বাছাই পর্ব পেরিয়ে মূল আসরে জায়গা করে নেবে দল। অনূর্ধ্ব-২১ নারী হকি দলের সহকারী কোচ হেদায়তুল ইসলাম রাজিব বলেন, লক্ষ্যটা আসলে আমাদের ভালো খেলা। প্রথমবার নারী দলের সঙ্গে যাচ্ছি, এজন্য গর্ববোধ করি।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড