• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবারও ট্রফির স্বপ্ন দেখছেন মুলার

  অধিকার ডেস্ক    ০৭ জুন ২০১৮, ১৭:৩৯

বিশ্বকাপের আগে অনুশীলনে জার্মান দল

ফুটবলের কোনো আসরেই জার্মানিকে অবজ্ঞা করার চল নেই। বিশ্বকাপের মুকুট মাথায় নিয়ে রাশিয়ায় যাওয়া জার্মানি অবধারিতভাবে ফেভারিট। বাছাই পর্বে ১০ ম্যাচের ১০টিতেই জয় পাওয়া ইওয়াকিম লোর দল আদায় করে নিয়েছে সবার সমীহ। যে কারণে রাশিয়া বিশ্বকাপে নিজেদের আরও বেশি ফেভারিট মনে করছেন টমাস মুলার। স্বপ্ন দেখছেন এবারও বিশ্বকাপ ট্রফি জেতার।

আর্জেন্টিনাকে ফাইনালে হারিয়ে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপ জিতেছিল জার্মানি। ম্যাচের অতিরিক্ত সময়ে মারিও গোটশের গোলে চতুর্থবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় জার্মানি।

বাছাই পর্বে নিজেদের সামর্থ্যটা দেখিয়েছে জার্মানি। সব ম্যাচে জিতে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করা দলটির এবারও শিরোপা ধরে রাখার সম্ভাবনা দেখেন অনেকেই।

দলের গুরুত্বপূর্ণ সদস্য মুলারও মনে করেন, টানা দ্বিতীয় বিশ্বকাপ জেতা সম্ভব। তিনি বলেন, 'অন্যান্য দেশগুলোরও দ্রুত উন্নতি হয়েছে। কৌশলগত দিক থেকে তাদের খেলোয়াড়দের উন্নতি হয়েছে। ভিন্ন প্রজন্মের সঙ্গে তুলনা করে আপনি কোথাও পৌঁছাতে পারবেন না। আপনাকে কেবল খেলাটার উন্নতির সঙ্গে তাল মিলিয়ে যেতে হবে। আর এদিক থেকে আমরা প্রস্তুত।'

জার্মান কোচ লোকে কৃতিত্ব দিয়ে মুলার বলেন, গত আট বছরে জার্মানির খেলার ধরনে পরিবর্তনের জন্য কোচ লুভের অনেক অবদান রয়েছে, '২০১০ সাল থেকে জার্মান ফুটবল অনেক দূর এগিয়েছে। কেবল ২০১৪ সালের বিশ্বকাপে সাফল্যই নয়, আমাদের খেলার ধরনেও উন্নতি হয়েছে।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড