• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশা জাগিয়েও ফাইনালে ওঠা হলো না বাংলাদেশের

  অধিকার ডেস্ক    ১৩ ডিসেম্বর ২০১৮, ১৯:৪৪

বাংলাদেশ-শ্রীলঙ্কার
ইমার্জিং এশিয়া কাপ সেমিফাইনালে টসের মুহূর্ত; (ছবি : সংগৃহীত)

ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেটের দ্বিতীয় সেমিফাইনালে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ৪ উইকেটে হেরে ফাইনালে ওঠা হলো না বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের। টপ অর্ডারদের ব্যর্থতায় শ্রীলঙ্কার বিপক্ষে স্বল্প পুঁজি নিয়েও লড়াই করে হেরেছে সোহান-মোসাদ্দেকরা।

বৃহস্পতিবার কলম্বোতে স্বাগতিক দলের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার জাকির হাসানের উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলীয় ৪১ রানের মাথায় নাজমুল হোসেন শান্ত ও দলীয় অধিনায়ক নুরুল হাসান সোহানকে হারিয়ে দিশেহারা হয়ে পড়ে বাংলাদেশ।

একপ্রান্ত আগলে রেখে মোসাদ্দেক হোসেনকে নিয়ে আরেক ওপেনার মিজানুর রহমান প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও খুব বেশিক্ষণ লড়াই চালিয়ে যেতে পারেননি। দলীয় ১০৬ রানের মাথায় মোসাদ্দেক আউট হলে আবারও ধাক্কা খায় বাংলাদেশ। চতুর্থ উইকেট জুটিতে আসে ৬৫ রান।

মোসাদ্দেক আউটের পর ইয়াসির আলীকে সঙ্গী করে লড়াই চালিয়ে যায় মিজানুর। তবে ব্যক্তিগত ৭২ রানে মিজানুর রান আউটে কাটা পড়লে রানের গতি আরও কমে যায়। শেষ পর্যন্ত আলীর ব্যক্তিগত ৬৬ রানে ভর করে দলীয় ২৩৭ রানের স্বল্প পুঁজি পায় বাংলাদেশ।

জবাবে শ্রীলঙ্কার শুরুটাও ভালো হয়নি। ইনিংসের প্রথম ওভারেই লঙ্কান ওপেনার হাসিথা বোয়াগোদাকে শূন্য রানে ফেরান পেসার শফিউল ইসলাম। লঙ্কানদের দলীয় ৫৯ রানের মধ্যে আরও ২ উইকেট তুলে নিলে চাপে পরে স্বাগতিকরা।

তবে লঙ্কান ওপেনার সানদুন ভিরাক্কোদি ও সেহান জয়সুরিয়ার ব্যাটে চাপ সামলে ওঠে লঙ্কানরা। আর একাই লঙ্কানদের জয়ের ভিত গড়ে দিয়েছেন মিডলঅর্ডারে নামা কামিন্দু মেন্ডিস। তার অপরাজিত ৯১ রানে ভর করেই ১০ বল হাতে রেখে ফাইনাল নিশ্চিত করে শ্রীলঙ্কা।

বাংলাদেশের হয়ে সফলতম বোলার শরিফুল ইসলাম। তার ঝুলিতে জমা হয়েছে দুই উইকেট। আফিফ হোসেন, নাঈম হাসান ও শফিউল নিয়েছেন একটি করে উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড